• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

কোষ্টগার্ডের অভিযানে কীর্তনখোলা নদীতে নিখোঁজ বৃদ্ধের লাশ উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি : কীর্তনখোলা নদীতে গোসল করতে নেমে আফসার আলী খান নামে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার। গত (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় বরিশাল সদর উপজেলার চর‌মোনাই আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন কীর্তনখোলা নদীতে গোসল করতে গিয়ে তিনি নিখোঁজ হয়। নিখোঁজ আফসার আলী খান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের বা‌সিন্দা।

এ খবর পেয়ে ফায়ার সার্ভিস ও কোষ্ট গার্ড ঘটনাস্থলে গিয়ে তার সন্ধানে তল্লাশি শুরু করে ৪ দিন পর আজ (২২ ফেব্রুয়ারী) মঙ্গলবার সকাল ৭ টার দিকে কীর্তনখোলা নদীর আশ্রয় প্রকল্পের কাছে একটি খাল থেকে বৃদ্ধ আফসার আলী খান এর মরদেহ উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. এস এম তাহসিন রহমান জানান, আফসার আলী খান স্ত্রীর সাথে প্রকল্প সংলগ্ন কীর্তনখোলা নদীতে গোসল করতে যায়। গোসলের এক পর্যায়ে স্ত্রীকে চলে যেতে বলেন তিনি। এর এক ঘণ্টা পরও বাড়ি না ফেরায় আফসারের স্ত্রী ফের তাকে খুঁজতে যায়। এ সময় তাকে না পেয়ে ডাক-চিৎকার দেন ওই নারী। বৃদ্ধ ব্যক্তি নদীতে নিখোঁজ হয় এমন সংবাদ আমারা পাওয়া সাথে আমাদের কোষ্টগার্ড এর সদস্যদের একটি টিম ঘটনাস্থালে পৌঁছালে ৪ দিন পযর্ন্ত খোঁজ খুঁজি করার পড়ে আজ (২২ ফেব্রুয়ারী) মঙ্গলবার  সকাল ৭ টার দিকে কীর্তনখোলা নদীর আশ্রয় প্রকল্পের সংলগ্ন একটি খাল থেকে বৃদ্ধ ব্যক্তির লাশ উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা।  

স্থানীয়দের বরাত দিয়ে চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ জিয়াউল করীম বলেন, আফসার আলী চরমোনাই ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের নলচর গ্রামে স্ত্রীকে নিয়ে থাকতেন। তিনি কয়েক মাস আগে আশ্রয়ণ প্রকল্পের বরাদ্দের ঘরে ওঠেন। গত ১৯ ফেব্রুয়ারী দুপুরে স্ত্রীকে সাথে নিয়ে আফসার আলী নদীতে গোসল করতে যান। স্ত্রী গোসল করে তীরে ওঠেন। ভেজা কাপড় বদলানো শেষে নদীর দিকে তাকিয়ে দেখেন স্বামী আফসার নেই। এরপর তিনি চিৎকার করেন। আশপাশের লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি।  তার সন্ধানে ফায়ার সার্ভিসের ও কোষ্ঠগার্ড এর ডুবুরি দল কীর্তনখোলায় নদীতে ৪ দিন খোঁজা খুঁজি করে আজ সকালে একটি খাল থেকে বৃদ্ধ আফসার আলী খান এর মরদেহ  উদ্ধার করা হয়।

এ সময় উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের ও  কোষ্টগার্ড এর দল এ ছাড়াও সদর নৌ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসনাতুজ্জামান  (ওসি) জানান, স্থানীয়দের ধারণা শারীরিকভাবে দুর্বল বৃদ্ধ আফসার আলী কীর্তনখোলা নদীতে ডুবে গেছেন। পরে নদীর স্রোতের টানে তিনি ভেসে যায় ৪ দিন পড়ে বৃদ্ধ আফসার আলী খান এর মরদেহ উদ্ধার করা হয়েছে। স্বজনরা মরদেহ শনাক্ত করেছে, এখন পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।