• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই জেলেকে কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২  

বরিশালের বানারীপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫মন ঝাটকা ইলিশমাছসহ দুই জেলেকে গ্রেফতার করা হয়েছে। পরে দুই জেলেকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় আজ শনিবার ভোর রাতে বানারীপাড়ার সন্ধ্যা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই জেলে ফারুক হোসেন ও জসীম মিয়াকে ৫মন ঝাটকা ইলিশ মাছ, ৩টি বেহুন্দি জালসহ গ্রেফতার করেন পুলিশ।

পরে দুই জেলেকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নিবাহী কর্মকর্তা রিপন কুমার সাহার আদালতে হারিজ করা হলে আদালতের বিচারক দুইজনের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, থানার এসআই আবুল খায়েরসহ প্রমুখ। উদ্ধারকৃত ৫মন ঝাটকা ইলিশমাছ উপজেলার বিভিন্ন মাদ্রাসায় ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে এবং ৩টি বেহুন্দি জাল পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আবুল কালাম বলেন, মৎস্য বিভাগের কম্বিং অপারেশনের অংশ হিসেবে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় দুই জেলেকে বিপুল পরিমান ঝাটকা ইলিশ মাছসহ গ্রেফতার করে কারাদন্ড দেওয়া হয়েছে। উদ্ধারকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।