• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

"প্রধানমন্ত্রী দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে" বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রয়নের অধিকার- শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল সদর উপজেলার তৃতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

২৯ জানুয়ারী, শনিবার  বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামেন আশ্রয়ন প্রকল্পের দ্বিতীয় ও তৃতীয় দফার গৃহনির্মাণ কাজ সরজমিনে পরিদর্শণ করেন তিনি। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুজ্জামানসহ প্রমুখ।

মুজিববর্ষ উপলক্ষে বরিশাল সদর উপজেলায় প্রথম দফায় ১৫৭ টি দ্বিতীয় দফায় ১০০ টি এবং তৃতীয় দফায় ৪০ টি গৃহ নির্মাণ করা হবে এর মধ্যে ২০৭টি গৃহ নির্মাণ সম্পূর্ণ হয়েছে। দ্বিতীয় দফায় ৫০ টি এবং তৃতীয় দফার ৪০ টি গৃহ নির্মাণ কাজ চলমান। গতকাল শনিবার তৃতীয় দফার নির্মাণ কাজের পরিদর্শনে যান বিভাগীয় কমিশনার। এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আপনারা আপনাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলবেন যাতেকরে আপনাদের ভবিষ্যৎ জীবন ভালো কাটে। আমরা আপনাদের জন্য ইতিমধ্যে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করেছি ভবিষ্যতে আরও অনেক সুযোগ সুবিধার ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় সেখানে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক ২ টি বৃক্ষ রোপণ করেন। উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় দফার ঘরগুলো ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মাণ করা হয়। তৃতীয় দফার ঘরগুলোর টেকসই ও গুণগত মান বিবেচনা করে ২ লক্ষ ৪০ হাজার টাকা করে নির্মাণ করা হবে।