• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ৪৮ ঘন্টার মধ্যে হত্যা মামলার আসামি গ্রেফতার করেছে পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি: হত্যা মামলার ক্লু উদঘাটনে চমক দেখিয়েছে বাবুগঞ্জ থানা পুলিশ। ৪৮ ঘন্টার মধ্যে হত্যার ক্লু উদঘাটন ও অভিযুক্তদের গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে তারা। থানা পুলিশের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে থানা পুলিশ বলেন, গত ১৩ জানুয়ারী ভূতেরদিয়া সাকিনস্থ সন্ধ্যা নদীর নালার মধ্যে মরিয়ম বেগমের লাশ পড়ে আছে বলে মোবাইল ফোনের মাধ্যমে সংবাদ পায় থানা পুলিশ। ঘটনাস্থলে হাজির হয়ে স্থানীয় লোকজনদের উপস্থিতিতে নদী হতে এক নারীর লাশ উদ্ধার করে তারা। লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করতঃ মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের লক্ষ্যে লাশ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, বরিশালের মর্গে প্রেরণ করেন।

নিহত মরিয়মের ছেলে ইমরান হোসেন (১৯) বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার অভিযোগে বলেন গত ১২ জানুয়ারী  রাত অনুমান ১০ টা হতে ১৩ জানুয়ারী  সকাল ০৮ টার মধ্যে বাবুগঞ্জ থানাধীন ২নং কেদারপুর ইউনিয়নের ভুতেরদিয়া গ্রামের বাসা থেকে মৃত হারুন হাওলাদার এর স্ত্রী তার মা মরিয়ম বেগম (৪৩) কে বাহিরে নিয়ে মাথায় গুরুতর আঘাত করে হত্যা করা হয় এবং হত্যার পর মৃতদেহ বাড়ী সংলগ্ন সন্ধ্যা নদীতে ভাসিয়ে দেয়া হয় ।

অজ্ঞাত অভিযুক্ত দেখিয়ে এজাহার দায়ের করলে বাবুগঞ্জ থানা পুলিশ তদন্তে নামে।  প্রযুক্তির সহযোগীতায় এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রত্যক্ষ তদারকিতে বাবুগঞ্জ থানা পুলিশের অব্যাহত অভিযানের ফলে হত্যা কান্ডের মাত্র ৪৮ ঘন্টার মধ্যে ঘটনার সাথে জড়িত  আসামী (১) সুমন ফকির (৩৫), পিতা-আতাহার ফকির এবং (২) শয়ন চন্দ্র শীল (১৯), পিতা-নরেন চন্দ্র শীল, উভয় সাং-ভূতেরদিয়া, থানা- বাবুগঞ্জ, জেলা বরিশালদ্বয়কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে এবং পারিপার্শ্বিকতায় জানতে পারে  মরিয়ম বেগম (৪৩) ঘটনার রাতে ঘরে একা হিল।সেই সুবাদে তার সাথে পূর্ব পরিচয়ের সূত্র ধরে পূর্ব পরিকল্পনা মোতাবেক সন্দিগ্ধ অভিযুক্তদ্বয় বসত ঘরে প্রবেশ করে এবং সন্দিগ্ধ আসামী (১) সুমন ফকির (৩৫) ও (২) শয়ন চন্দ্র শীল (১৯) তাকে ঘরের মধ্যে জোর পূর্বক যৌন নির্যাতন করে। ভিকটিম সামাজিকভাবে উক্ত ঘটনার বিষয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিকট বিচার চাইবেন বলে প্রকাশ করলে আসামীদ্বয় তাকে ঘর থেকে টেনে হিচড়ে বাহিরে নিয়ে লাঠি দিয়ে মাথায় আঘাতের মাধ্যমে হত্যা করে।

শেষে মৃতদেহ বসতঘর থেকে অনুমান ১০০ গজ উত্তরে সন্ধ্যা নদীতে ভাসিয়ে দেয়। গ্রেফতারকৃতরা এলাকায় বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত রয়েছে। গ্রেপ্তারকৃত অভিযুক্তদের আদালতে সোপর্দ প্রক্রিয়াধীন রয়েছে।অপরদিকে লাশের ময়না তদন্ত সম্পন্ন করে তার সন্তানদের নিকট হস্তান্তর করা হয়।