• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

বাবুগঞ্জে ৮শত বস্তা চালসহ ওসিএলএসডিসহ দুইজন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

বরিশালের বাবুগঞ্জের খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় ওসিএলএসডিসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো.তাজুল ইসলাম। মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলা খাদ্য গুদাম কর্মকতা(ওসিএলএসডি)ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে তার অনুসারী শ্রমিক মোফাজ্জেল খানকে দিয়ে চালের বস্তা পরিবর্তন করে ৩০কেজি স্থলে প্লাস্টিকের বস্তায় ২৫কেজি করে চাল দিয়ে আসছিল। এই অনিয়মের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম ও বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আমীনুল ইসলাম গোডাউনে অভিযান চালিয়ে ৮শত বস্তা চালসহ হাতে নাতে শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন। এছাড়া সরকারী চালের বস্তা ভেঙ্গে প্লাস্টিকের বস্তায় প্যাকেট করার সময় ৮শত বস্তায় ভর্তি ২০মেট্রিক টন সরকারী চাল ছাড়াও খাদ্য মন্ত্রনালয়ের সিলযুক্ত ৫০৭টি সরকারী চালের খালি বস্তা উদ্ধার করা হয়। এসময় গোডাউন সীলগালা করে দেন তারা।

এর পরে খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বাসায় অভিযান চালিয়ে ওই বাসা থেকে জোড়া কবুতর ও ডলফিন মার্কার ১হাজার পিস মিনিকেট চালের খালি বস্তা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুবিনা পারভীন বাদী হয়ে ওসিএলএসডি ফরিদা খাতুনসহ ৫জনকে আসামী করে বাবুগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন, যার নং-২। পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতেই খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি)ফরিদা খাতুন ও শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন।

তাদের দুইজনকে শুক্রবার বিকেলে বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বিভিন্ন অনিয়ম ও দুনীর্তির অনেক অভিযোগ রয়েছে। সম্প্রতি চালের বস্তা পরিবর্তনের অভিযোগে বৃহস্পতির রাতে অভিযান চালিয়ে ঘটনার সত্যাতা পেয়ে তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় আইনে মামলা দায়ের করা হবে।