• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাবুগঞ্জে ৮শত বস্তা চালসহ ওসিএলএসডিসহ দুইজন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

বরিশালের বাবুগঞ্জের খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় ওসিএলএসডিসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো.তাজুল ইসলাম। মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলা খাদ্য গুদাম কর্মকতা(ওসিএলএসডি)ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে তার অনুসারী শ্রমিক মোফাজ্জেল খানকে দিয়ে চালের বস্তা পরিবর্তন করে ৩০কেজি স্থলে প্লাস্টিকের বস্তায় ২৫কেজি করে চাল দিয়ে আসছিল। এই অনিয়মের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম ও বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আমীনুল ইসলাম গোডাউনে অভিযান চালিয়ে ৮শত বস্তা চালসহ হাতে নাতে শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন। এছাড়া সরকারী চালের বস্তা ভেঙ্গে প্লাস্টিকের বস্তায় প্যাকেট করার সময় ৮শত বস্তায় ভর্তি ২০মেট্রিক টন সরকারী চাল ছাড়াও খাদ্য মন্ত্রনালয়ের সিলযুক্ত ৫০৭টি সরকারী চালের খালি বস্তা উদ্ধার করা হয়। এসময় গোডাউন সীলগালা করে দেন তারা।

এর পরে খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বাসায় অভিযান চালিয়ে ওই বাসা থেকে জোড়া কবুতর ও ডলফিন মার্কার ১হাজার পিস মিনিকেট চালের খালি বস্তা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুবিনা পারভীন বাদী হয়ে ওসিএলএসডি ফরিদা খাতুনসহ ৫জনকে আসামী করে বাবুগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন, যার নং-২। পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতেই খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি)ফরিদা খাতুন ও শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন।

তাদের দুইজনকে শুক্রবার বিকেলে বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বিভিন্ন অনিয়ম ও দুনীর্তির অনেক অভিযোগ রয়েছে। সম্প্রতি চালের বস্তা পরিবর্তনের অভিযোগে বৃহস্পতির রাতে অভিযান চালিয়ে ঘটনার সত্যাতা পেয়ে তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় আইনে মামলা দায়ের করা হবে।