• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

বাবুগঞ্জে ৮শত বস্তা চালসহ ওসিএলএসডিসহ দুইজন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

বরিশালের বাবুগঞ্জের খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় ওসিএলএসডিসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো.তাজুল ইসলাম। মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলা খাদ্য গুদাম কর্মকতা(ওসিএলএসডি)ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে তার অনুসারী শ্রমিক মোফাজ্জেল খানকে দিয়ে চালের বস্তা পরিবর্তন করে ৩০কেজি স্থলে প্লাস্টিকের বস্তায় ২৫কেজি করে চাল দিয়ে আসছিল। এই অনিয়মের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম ও বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আমীনুল ইসলাম গোডাউনে অভিযান চালিয়ে ৮শত বস্তা চালসহ হাতে নাতে শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন। এছাড়া সরকারী চালের বস্তা ভেঙ্গে প্লাস্টিকের বস্তায় প্যাকেট করার সময় ৮শত বস্তায় ভর্তি ২০মেট্রিক টন সরকারী চাল ছাড়াও খাদ্য মন্ত্রনালয়ের সিলযুক্ত ৫০৭টি সরকারী চালের খালি বস্তা উদ্ধার করা হয়। এসময় গোডাউন সীলগালা করে দেন তারা।

এর পরে খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বাসায় অভিযান চালিয়ে ওই বাসা থেকে জোড়া কবুতর ও ডলফিন মার্কার ১হাজার পিস মিনিকেট চালের খালি বস্তা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুবিনা পারভীন বাদী হয়ে ওসিএলএসডি ফরিদা খাতুনসহ ৫জনকে আসামী করে বাবুগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন, যার নং-২। পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতেই খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি)ফরিদা খাতুন ও শ্রমিক মোফাজ্জেল খানকে গ্রেফতার করেন।

তাদের দুইজনকে শুক্রবার বিকেলে বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, খাদ্য গুদাম কর্মকর্তা(ওসিএলএসডি) ফরিদা খাতুনের বিভিন্ন অনিয়ম ও দুনীর্তির অনেক অভিযোগ রয়েছে। সম্প্রতি চালের বস্তা পরিবর্তনের অভিযোগে বৃহস্পতির রাতে অভিযান চালিয়ে ঘটনার সত্যাতা পেয়ে তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় আইনে মামলা দায়ের করা হবে।