• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আগৈলঝাড়ায় সরকারী স্কুলে প্রায় ২০হাজার সেট নতুন বই প্রদান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় প্রথম থেকে ৫ম শ্রেনী পর্যন্ত ১২০টি বিদ্যালয়ে প্রায় ২০হাজার সেট নতুন বই বিতরনের জন্য প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এই বই বিতরণ শেষ করা হয়েছে বলে জানান প্রাথমিক শিক্ষা অফিস।

অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নে ১২০টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছরে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিতরণের জন্য ১৯হাজার ৭শত ৩৬সেট বই স্কুলে পৌছে দেয়া হয়েছে। নতুন বছরের প্রথমদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বই বিতরণের পরেই স্কুলে-স্কুলে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে নতুন বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

উপজেলায় ১২০টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছরের প্রথমদিন এইসব বই বিতরণ করা হবে। এসব বিদ্যালয়ের অনুকুলে প্রথম শ্রেনিতে ৩৮শত ৮০সেট, দ্বিতীয় শ্রেণিতে ৩হাজার ৮শত ৭৬ সেট, তৃতীয় শ্রেণিতে ৩হাজার ৮শত ৩০সেট, চতুর্থ শ্রেণিতে ৩হাজার ৯শত সেট এবং পঞ্চম শ্রেণিতে ৩হাজার ৬শ সেট নতুন বইসহ মোট ১৯হাজার ৭শত ৩৬ সেট বই বিদ্যালয় গুলো বিতরণ করা হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জণ ভক্ত বলেন, নতুন বছরের প্রথম দিনে বই উৎসবে পালন করা হবে। কোন বিদ্যালয় টাকা দাবি করলে আমাকে জানাবেন। আমি ওই সকল বিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিব। স্বাস্থ্যবিধি মেনে সকল বিদ্যালয়ে বই উৎসব পালনের জন্য বলা হয়েছে।