• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় নবনির্মিত ডিগ্রী কলেজের ৪তলা ভবন উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১  

বরিশালের বানারীপাড়ায় ৪কোটি টাকা ব্যয়ে নির্মিত বানারীপাড়া ডিগ্রী কলেজের নতুন ভবন উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম। বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে শনিবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা সদরের ৪তলা বিশিষ্ট নবনির্মিত ডিগ্রী কলেজের ভবন উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম।

জানা গেছে, বানারীপাড়া ডিগ্রী কলেজে শিক্ষার্থীদের জন্য যে শ্রেনী কক্ষ ছিল তাতে শিক্ষাথীদের ক্লাস নিতে সমস্যা হত। কলেজ কর্তৃপক্ষ এই সমস্যা স্থানীয় সংসদ সদস্যকে জানান। সংসদ সদস্য মো.শাহে আলম’র চেষ্টায় ওই ডিগ্রী কলেজের জন্য চারতলা বিশিষ্ট একটি ভবনের জন্য ২০২০ সালের মার্চ মাসে ৩ কোটি ৯৫লক্ষ ২৬ হাজার ৯ শত ২১ টাকা ব্যয়ে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে টেন্ডার আহবান করলে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তারা ২০২০ সালের মে মাসে কাজ শুরু করে ২০২১ সালে নভেম্বর মাসের শেষের দিকে কাজ শেষ করেন।

নতুন ওই চারতলা ভবন শনিবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য মো.শাহে আলম উদ্বোধন করেন। উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, বানারীপাড়া ডিগ্রী কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ক্যাপ্টেন মো.আব্দুল জব্বার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, কলেজের অধ্যক্ষ মনোয়ারা পারভীন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, পৌরমেয়ন এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বরিশাল শিক্ষা প্রকৌশলী মো.আমিনসহ প্রমুখ।

এসময় বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম সাংবাদিকদের বলেন, বানারীপাড়া ডিগ্রী কলেজে শিক্ষার্থীদের জন্য একটি ভবনের প্রয়োজন ছিল। তাদের ভবনের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এখন আর শিক্ষার্থী বা শিক্ষকদের ভবনের কোন সমস্যা হবে না। আমার সংসদীয় আসনের কোন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন প্রয়োজন হলে আমাকে জানালে আমি ব্যবস্থা করে দেব।