• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসন শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে। আজ মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামীলীগের উদ্যেগে দলীয় কার্যালয়ের সামনে বুদ্ধিজীবীদের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

পরে দলীয় কার্যালয়ে উপজেলা উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ নেতা হেমায়েত উদ্দিন, আবুল বাশার হাওলাদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাতসহ প্রমুখ।

সভায় উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত বলেন, ১৯৭১ সালের ১৪ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করে দেশে অরাজগতা সৃষ্ঠি করতে চেয়েছিল পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকাররা। কিন্তু তাদের সেই আশা পুরুন হয়নি।

অন্যদিকে উপজেলা প্রশাসনের উদ্যেগে শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মেহের নিগার তনু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়সহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিল বলে আজ আমরা সরকারী চাকুরী করতে পেরেছি। তাই আমাদের পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে পেরেছি। বর্তমান আওয়ামীলীগ সরকার স্বাধীনতার পক্ষের সরকার। এই সরকার আমাদের চাকুরীজীবিদের সকল ধরনের সুযোগ সুবিধা দিয়েছেন।