• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

গৌরনদীতে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের, গ্রেফতার ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১  

বরিশালের গৌরনদীতে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল- দক্ষিণ মাদ্রা ফারিয়া গর্ডেনের (পার্কে) একটি পরিত্যক্ত টিনের ঘরে ভেতর শুক্রবার গভীর রাতে মাদক বিক্রেতার নেতৃত্বে বোমা তৈরি করছিল। বোমা তৈরির সময় অসাবধানতাবশত একটি বোমা বিকট শব্দে বিস্ফোরিত হয়ে বোমা তৈরির কারিগর হারুন হাওলাদারসহ ৩জন গুরুতর আহত হয়।

এঘটনায় গৌরনদী মডেল থানার এসআই ইমাম হোসেন বাদী হয়ে রোববার দুপুরে হারুন হাওলার, কাওছার ফকিরসহ ১০জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামী করে গৌরনদী মডেল থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন, যার নং-৬। ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার মার্বেল, ছোট কয়েকটি লোহা, কচটেপ ও জর্দার কৌটার মাথার অংশ বিশেষ আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে। ওই মামলার আসামী পার্কের পরিচ্ছন্নতা কর্মী আবদুর রহমান মীরকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতকে রোববার রাতেই বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ওসি আফজাল হোসেন।
উল্লেখ্য, উপজেলা বার্থী ইউনিয়নের কটকস্থল- দক্ষিণ মাদ্রা ফারিয়া গর্ডেনের (পার্কে) একটি পরিত্যক্ত টিনের ঘরের ভেতর শুক্রবার গভীর রাতে বোমা তৈরি করছিল।  বোমা তৈরির সময় অসাবধানতাবশত রাতে  একটি বোমা বিকট শব্দে বিস্ফোরিত  হয়ে বোমা তৈরির কারিগর হারুন হাওলাদার (৪০)সহ ৩ জন গুরুতর আহত হয়েছে। এ সময়  বোমা বিস্ফোরণে গোটা এলাকা প্রকম্পিত হয়ে উঠলে মানুষের মাঝে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে। বোমা বিস্ফোরণে বোমার কারিগর হারুনের দুই হাতের কুনুই পর্যন্ত  উড়ে গেছে ও মুখ মন্ডল ঝলসে গেছে।  বোমার আঘাতে পার্কের ওই পরিত্যক্ত টিনের ঘরের বেড়া ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।