• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৫ ১৪২৮

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী আর যেন কখনও মঙ্গা দেখা না দেয়: প্রধানমন্ত্রী রংপুর এখন উদ্বৃত্ত খাদ্যের অঞ্চল: প্রধানমন্ত্রী রংপুর বিভাগীয় সদর দফতর কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি স্বাস্থ্য বিষয়ক গবেষণা কম হচ্ছে: প্রধানমন্ত্রী ‘গবেষণা লব্ধ জ্ঞানকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে’ টিউলিপ নাম হওয়ায় নেদারল্যান্ডস থেকে কম্পিউটার নেয়নি খালেদা জিয়া ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, সর্তক থাকুন: প্রধানমন্ত্রী

উজিরপুরে ২৪তম পার্বত্য শান্তি চুক্তি পালন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ পার্বত্য চট্রগাম অঞ্চলে শান্তি সু-বাতাস ছড়ানোর ২৪তম বর্ষপালন উপলক্ষে বরিশালের উজিরপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ে থেকে র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেনের সভাপতিত্বে দিবসের তাৎপর্যতুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌরমেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, উপজেলা ছাত্রলীগ সভাপতি অসীম কুমার ঘরামী, ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেনসহ প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী বলেন, পার্বত্য চট্রগাম অঞ্চলে এক সময় অশান্তি বিরাজ করছিল। শান্তি চুক্তি হওয়ার পর থেকে সেখানে শান্তি বিরাজ করছে। কোন হানা হানি, গোলা গুলি নেই বললেই চলে। যার জন্য প্রতিবছর আওয়ামীলীগ ২রা ডিসেম্বর পালন করে আসছে। শান্তির সু-বাতাস ছড়ানোর জন্য ২৪বছর পূর্বে এই শান্তি চুক্তি করা হয়েছিল।