• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

গৌরনদী কৃষকদের মাঝে সেচ পাম্প বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

বরিশালের গৌরনদীতে প্রান্তিক কৃষকদের মাঝে ইরি-বোরো চাষাবাদের জন্য সেচ পাম্প বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে আজ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে সেচ পাম্প বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী।

সেচ পাম্প বিতরণ সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রশীদ, ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা উপ-সহকারী কর্মকর্তা দীপংকর বাড়ৈ, মিঠুন চক্রবর্তীসহ প্রমুখ।

পরে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রান্তিক কৃষকদের মাঝে ১০টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রশীদ বলেন, চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকদের চাষাবাদের সুবিধার জন্য সরকার থেকে সেচ পাস্প বিতরণ করা হয়েছে। বর্তমান সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার, বীজসহ সেচপাম্পও বিতরণ করছেন। ওই সেচ পাম্প দিয়ে চাষীরা ইরি-বোরো ক্ষেতে পানি দিয়ে চাষাবাদ করে ফসল ফলাবেন। নিজেদের খাদ্যের চাহিদা মিটিয়ে ধান বাজারের ধান বিক্রি করে অনেক কৃষক স্বাবলম্ভী হচ্ছে।