• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে উৎসবমুখর পরিবেশে ইউনিয়ন নির্বাচন হচ্ছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

বরিশালের উজিরপুর উপজেলায় ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হলে ভোটাররা ভোট কেন্দ্র গিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছে। মহিলাদের চেয়ে পুরুষ ভোটারদের সংখ্যা অনেক বেশী দেখা গেছে। প্রতিটি ভোট কেন্দ্রেই ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে। জামবাড়ি সরকারী প্রাথমিক ভোট কেন্দ্রে দেখা গেছে পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন।  পুরুষ ভোটারের পাশাপাশি মহিলা ভোটারদের লাইন রয়েছে। উপজেলার ৩টি ইউনিয়নের ২৯টি ভোট কেন্দ্রে ১শত ৮৩টি বুথ রয়েছে।

বামরাইল, হারতা ও গুটিয়া ইউনিযনে ৬৪হাজার ৩শত ৯৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৩২হাজার ৬শত ৭৫জন পুরুষ ও ৩১হাজার ৭শত ১৮জন মহিলা ভোটার রয়েছে। এর মধ্যে বামরাইল ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দিতায় আওয়ামীলীগের চেয়ারম্যান প্রাথী নির্বাচিত হয়েছেন।

আজ রোববারের নির্বাচনে ২৭টি ওয়ার্ডের সাধারন সদস্য পদের জন্য ১০৮জন ও মহিলা সংরক্ষিত ৯টি পদের জন্য ২৮জন প্রতিদ্বন্দিতা করছেন। প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন করে পুলিশ সদস্য ও ১৭জন করে আনসার সদস্য নিয়োজিত রয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ আব্দুর রশিদ সেখ জানান, উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই ভোট অনুষ্ঠিত হচ্ছে। ৩টি ইউনিয়নে ৬জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রয়েছে। তারা ৩টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় টহলে রয়েছে। কোথায়ও আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হলে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তারা। এছাড়াও র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছেন। প্রতি ভোট কেন্দ্রই ভোটারদের উপস্থিত সন্তোষ জনক রয়েছে।