• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

গৌরনদীতে সাড়ে ৭মন জাটকা ইলিশ মাছ জব্দ, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

বরিশালের গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিভিন্ন গাড়ী থেকে সাড়ে ৭মন জাটকা ইলিশ মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় গাড়ীর চালকসহ তিনকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে বুধবার রাতে ঢাকা-বরিশাল-কুয়াকাট মহাসড়কের গৌরনদী উপজেলার কাসেমাবাদ নামক স্থানে বসে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফুল ইসলাম প্রিন্স।

সরকারী ভাবে জাটকা ইলিশ মাছ ধরা ও বিক্রি নিষিদ্ধ থাকার পরেও কুয়াকাটা থেকে বিভিন্ন গাড়ীতে করে জাটকা ইলিশ মাছ বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে। এরকম সংবাদের ভিত্তিতে বুধবার রাতে উপজেলার কাসেমাবাদ নামক স্থানে বসে অভিযান চালিয়ে বিভিন্ন গাড়ী থেকে সাড়ে ৭মন জাটকা ইলিশ মাছ জব্দ করেন সহকারী কমিশনার(ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফুল ইসলাম প্রিন্স।

এসময় গাড়ীর চালক আলমগীর হোসেন, গাড়ীর সুপার ভাইজার খোকন খন্দকার ও হেলপার মনির হোসেন মিয়াকে ১০হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পরে জব্দকৃত জাটকা ইলিশ মাছ বিভিন্ন এতিম খানার এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, আগৈলঝাড়ার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মাদ আলম, হাইওয়ে পুলিশের এসআই জাহিদুল ইসলাম, সহকারী কমিশনার(ভুমি) অফিসের নাজির অলিউল্লাহসহ প্রমুখ।

এ সময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফুল ইসলাম প্রিন্স সাংবাদিকদের বলেন, অভিযানের প্রথম দিনে ১২মন জাটকা ইলিশ মাছ জব্দ করা হয়েছে। দ্বিতীয় দিনেও সাড়ে ৭মন জাটকা ইলিশ মাছ জব্দ করা হয়েছে। এবং গাড়ীর চালকসহ তিনকে ১০হাজার জরিমানা করা হয়েছে। জব্দকৃত মাছ বিভিন্ন এতিমখানার এতিম ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।