• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় ২৪৩২জন ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১  

বরিশালের বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের ২হাজার ৪শত ৩২জন ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলার ইলুহার ইউনিয়ন পরিষদে ওই ইউনিয়নের ৩শত ১৬জন দুস্থদের মাঝে ভিজিডি’র চাল বিতরণ উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সানজিদা রিক্তা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইলুহার ইউনিয়ন চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রানী সেন, ইলুহার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইমাম আলী সরদার, ইউপি সদস্য আসমা বেগম ও মালেক মিয়াসহ প্রমুখ। এছাড়াও উপজেলার ৮টি ইউনিয়নে ২হাজার ৪শত ৩২জন ভিজিডির কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। প্রতিমাসে ৩০কেজি করে চাল পাবেন কার্ডধারীরা।

উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইলুহার ইউনিয়ন চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম বলেন, ইলুহার ইউনিয়নে ৩শত ১৬জন হতদরিদ্র ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও উপজেলার ৮টি ইউনিয়নে ২হাজার ৪শত ৩২টি পরিবারের মাঝে ভিজিডি’র চাল বিতরণ করা হয়েছে। দুই বছর পর্যন্ত দুস্থ কার্ডধারী পরিবার এই চাল পাবেন।

ভিজিডির চাল পাওয়া জরিনা বেগম বলেন, আমরা দুস্থ পরিবার হওয়ায় আমাদের ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি কার্ডের মাধ্যমে প্রতিমাসে ৩০কেজি করে চাল দিচ্ছে। যা দিয়ে আমাদের দরিদ্র পরিবার কোন রকমে চলতে পারবো।