• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে উৎসবমুখর পরিবেশে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২১  

বরিশালের বানারীপাড়ায় উপজেলায় সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হলে ভোটাররা ভোট কেন্দ্র গিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছে। বিশেষ করে পুরুষের চেয়ে নারী ভোটারদের সংখ্যা সকালে সবচেয়ে বেশী দেখা গেছে। প্রতিটি ভোট কেন্দ্রেই উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে ভোটাররা।

উপজেলা পশ্চিম সৈয়দকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সকাল ৯টার সময় পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। পুরুষ ভোটারের পাশাপাশি মহিলা ভোটারেও লাইন দেখা গেছে। উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের ০৯টি ভোট কেন্দ্র ২০হাজার ২শত ৯৩ন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১০জার ৪শত ২৭জন পুরুষ ও ৯হাজার ৮শত ৬৬জন মহিলা ভোটার রয়েছে।

এই ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রাথী আনোয়ার হোসেন মৃধা (নৌকা মার্কা), স্বতন্ত্র প্রার্থী রয়েছেন মুক্তিযোদ্ধা আ.রাজ্জাক মাষ্টার( আনারস), স্বতন্ত্র প্রার্থী আ.রহিম খান(মটরসাইকেল) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো.কবির হোসেন (হাতপাকা) মার্কা প্রতিদ্বন্দিতা করছেন। তবে আওয়ামীলীগের প্রার্থী ভাল অবস্থানে রয়েছে। এছাড়া ৯টি ওয়ার্ডের সাধারন সদস্য পদের জন্য ৩৫জন ও মহিলা সংরক্ষিত ৩পদের জন্য ১৩জন প্রতিদ্বন্দিতা করছেন। ভোট কক্ষের সংখ্যা ৬৯টি। ০৯টি ভোট কেন্দ্রে প্রতিটি কেন্দ্রে ১০জন করে পুলিশ সদস্য ও ১৭জন করে আনসার সদস্য নিয়োজিত রয়েছে।

এব্যাপারে থানার ভারপ্রাপ্ত হেলাল উদ্দিন বলেন, উপজেলার সৈয়দকাঠী ইউনিয়ন ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে শান্তিপূর্ন পরিবেশে। কোথায়ও আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হলে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই ইউনিয়নে ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক টহলে থাকবে। এছাড়াও র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন সাদা পোশাকে প্রতিটি কেন্দ্রে থাকবেন। প্রতি ভোট কেন্দ্রই ভোটারদের উপস্থিত ছিল সন্তোষ জনক