• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আগৈলঝাড়ায় দুটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নের সুজনকাঠী নামক স্থানে সরকারী জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করছেন ফারুক আকন ও নিজাম আকন। স্থানীয়দের অভিযোগে আগৈলঝাড়া উপজেলা প্রশাসন থেকে আজ সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নেহের নিগার তনু সরকারী জায়গা দখল করে নির্মাণাধীন দুইটি দোকান ঘর উচ্ছেদ করেন।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, আগৈলঝাড়া-গৌরনদী-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পাশে রশিদ ফকিরের ব্রীজের গোড়ায় খাল দখল করে সরকারী জায়গা মৃত.মান্নান আকনের ছেলে ফারুক আকন ও জাহাঙ্গীর আকনের ছেলে নিজাম আকন কাঠের দোকান ঘর নির্মাণ করেন। দোকানের বেশী অংশ খালের মধ্যে ও সরকারী জায়গায় করা হয়েছে। এই অবৈধ স্থাপনা নির্মাণ হলে খালের পানি প্রবাহ বাঁধা গ্রস্থসহ সরকারী জায়গা দখল হয়ে যাবে। ফলে আগামী বছর ইরি-বোরো মৌসুমে ধান চাষে পানির সমস্যায় পরতে হবে কৃষকদের। এলাকাবাসী অবৈধ দখল উচ্ছেদের দাবি জানিয়েছেন উপজেলা প্রশাসনের কাছে।

এঘটনার পরে উপজেলা প্রশাসন থেকে আজ সোমবার সকালে উপজেলা সহকারী কমিশনার(ভুমি)নেহের নিগার তনু খাল দখল করে সরকারী জায়গায় নির্মাণ করা দোকান ঘর দুইটি উচ্ছেদ করেন। ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, থানার এসআই আলী হোসেনসহ পুলিশ সদস্যরা।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নেহের নিগার তনু জানান, একাবাসীর অভিযোগে সরেজমিন গিয়ে দেখে ওই অবৈধ দুটি দোকান ঘর উচ্ছেদে অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়েছে। ওই খাল দখল করে দোকান ঘর নির্মিত হলে আগামী বছর ইরি-বোরো মৌসুমে ক্ষেতে পানি দিতে কৃষকদের কোন সমস্যা পরতে হবে। যার জন্য ওই দোকান ঘর দুটি উচ্ছেদ করা হয়েছে।