• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

উজিরপুরে ভিজিডি’র কার্ডধারীদের মাঝে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১  

বরিশালের উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নের ২হাজার ৪শত ৩৭জন ভিজিডি’র কার্ডধারীদের মাঝে চাল বিতরণ শুরু করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদে ওই ইউনিয়নের ২শত ৩২জন দরিদ্রদের মাঝে ভিজিডির চাল বিতরণ কার্যক্রম শুরু করেন উপজেলা আওয়ামীলীগ নেতা ও শিকারপুর ইউনিয়ন চেয়ারম্যান মো.সরোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, শিকারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আ.রহিম মাষ্টার, সাধারন সম্পাদক নজরুল মাঝি, চাল বিতরনের ট্যাগ কর্মকর্তা আমার বাড়ি আমার খামামের কর্মকর্র্তা প্রশান্ত বালা, ইউপি সদস্য মাহামুদা বেগম, সেলিম মুন্সীসহ প্রমুখ।

এছাড়াও উপজেলার ৯টি ইউনিয়নে ২হাজার ৪শত ৩৭জন ভিজিডির কার্ডধারীদের মাঝে চাল বিতরণ শুরু করা হয়েছে। প্রতি কার্ডধারী প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবেন।

উপজেলা আওয়ামীলীগ নেতা ও শিকারপুর ইউনিয়ন চেয়ারম্যান মো.সরোয়ার হোসেন বলেন, শিকারপুর ইউনিয়নে ২শত ৩২জন ভিজিডি কার্ডধারীদের মাঝে চাল বিতরণ শুরু করা হয়েছে। এছাড়াও উপজেলার ৯টি ইউনিয়নে ২হাজার ৪শত ৩৭টি পরিবারের মাঝে  ভিজিডি’র চাল বিতরণ হবে। হতদরিদ্র কার্ডধারী পরিবার প্রতি মাসে ৩০কেজি করে এই চাল পাবেন।

ভিজিডির চাল পাওয়া আমেনা বেগম বলেন, দরিদ্র পরিবার দেখে আমাকে ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি কার্ড দিয়েছে। যা দিয়ে প্রতিমাসে ৩০কেজি চাল পাবে। এই দিয়ে পরিবারের ৫জন সদস্য নিয়ে কোন রকমে চলে বাঁচা যাবে।