• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধু মডেল গ্রাম পাইলট প্রকল্পের বাস্তবায়ন কমিটির সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ নভেম্বর ২০২১  

বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠার পাইলট প্রকল্পের বরিশালের গৌরনদী উপজেলা বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকার প্রকল্প দপ্তর, সমবায় অধিদপ্তর ও গৌরনদী উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতি আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ঢাকা সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড.মো.হারুন-অর-রশিদ বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জ ডি আইজি মো.আখতারুজ্জামান, সাবেক সচিব সমবায় মন্ত্রনালয়ের মো.জাকির হোসেন আকন্দ। এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আরিফুল ইসলাম পিন্স, পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচএম জয়নাল আবেদীন, উপজেলা কৃষি কর্মকর্তা মামুনুর রশীদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিবসহ সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তারা।

এসময় প্রধান অতিথি সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড.মো.হারুন-অর-রশিদ বিশ্বাস সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠার পাইলট প্রকল্প বাস্তায়নের জন্য বর্তমান সরকার সকল ধরনের কাজ হাতে নিয়েছে। সরকার সারা দেশে ১০টি মডেল গ্রাম গড়ে তোলার একটি হল গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের হোসনাবাদ। যার কারনে আমরা বিভিন্ন উপজেলা ঘুরে এই প্রকল্পের অগ্রগতি দেখার জন্য উপজেলা প্রশাসনের সাথে সভা করেছি। দ্রুত এই প্রকল্পের কাজ শুরু করা হবে। স্থান নির্ধারন করবেন উপজেলা প্রশাসন।