• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ জেলেকে কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

বরিশালের গৌরনদীতে আড়িয়াল খাঁ নদীতে অভিযান চালিয়ে তিন জেলেকে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালতের বিচারক এই সময় তিন জেলের প্রত্যককে ২১দিন করে কারাদন্ড দিয়েছে। মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে রোববার ভোর রাতে আড়িয়াল খাঁ নদীতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা(ভারপ্রাপ্ত)নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম প্রিন্সের আদালত অভিযান পরিচালনা করেন।

অভিযান চালিয়ে আড়িয়াল খাঁ নদীর বিভিন্ন স্থান থেকে ইলিশ মাছ ধরায় সময় মিয়ারচর এলাকার জেলে হালিম গাজী, আসলাম সরদার ও শরিকল এলাকার জুলহাস আকনকে অবৈধ কারেন্ট জালসহ গৌরনদী মডেল থানার এসআই অমিতাভ গ্রেফতার করেন। পরে আজ রোববার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা(ভারপ্রাপ্ত)নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম প্রিন্সের আদালতে হারিজ করা হলে আদালতের বিচারক তিন জেলের প্রত্যককে ২১দিন করে কারাদন্ড দিয়েছে। উদ্ধারকৃত কারেন্ট জাল নদীর পাড়ে মিয়ারচর বসে পুড়িয়ে ফেলা হয়েছে। কারাদন্ড দেওয়া জেলেদের আজ রোববার সকালে বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বাশার, এসআই এসআই অমিতাভসহ প্রমুখ।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা(ভারপ্রাপ্ত)নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম প্রিন্স বলেন, মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন থেকে প্রতিদিন অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিদিন রাতে ও দিনে অভিযান চালিয়ে  তিন জেলেকে গ্রেফতার করা হয়েছে এবং বিপুল পরিমান জাল জব্দ করা হয়। পরে ওই জাল পুড়িয়ে ফেলা হয়। জেলেদের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে।