• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন বাবুগঞ্জের সুমন-সাথী দম্পতি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

বরিশাল প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে পাঁচ সন্তানসহ ১৮ বছর ধরে গণশৌচাগারেই বসবাস সুমন-সাথী দম্পতির। মাথা গোঁজার কোনো ঠাঁই না পেয়ে এখানেই সংসার বসবাস করেন তারা। খবর পেয়ে  তাৎক্ষণিক বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র নিয়ে হাজির  হয়েছিলেন সুমন সাথী দম্পতির বাবুগঞ্জ বাজারস্থ গণসৌচাগারের ঘরে। তখনই সাথী দম্পতি কে মুজিব শতবর্ষ উপলক্ষে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দেয়ার আশ্বাস দেন নির্বাহী কর্মকর্তা।

 ২৩ অক্টোবর, শনিবার বিকেলে প্রতিশ্রুতি দেয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি হস্তান্তর করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম।

এসময়  উপস্থিত ছিলেন,বাবুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল আহমেদ আজাদ, সহকারী কমিশনার ( ভূমি) মোঃ মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম সিকদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম লাভলু, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ ছাদেকুর রহমান সুরুজ, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শাহজাহান খান, সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ আলী,  স্থানীয় ইউপি সদস্য মোঃ সুলতান সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৮ বছর আগে মাদারীপুর জেলার কালকিনি থেকে জীবিকার তাগিদে বরিশালের বাবুগঞ্জে এসেছিলেন সুমন ও সাথী। ২০০৩ সালের দিকে জীবিকার তাগিদে স্বামীর সাথে বাবুগঞ্জ বন্দরে বসবাস শুরু করেন।

মাথা গোঁজার নিজস্ব কোনো ঘর না থাকায় বন্দরের গণশৌচাগারের সেফটি ট্যাংকের ওপরে বসতি গড়েন তারা। আর সেখানেই কাটিয়েছেন ১৮ বছর। পঙ্গু স্বামী আর পাঁচ সন্তান নিয়ে কোনো রকম মানবেতর জীবনযাপন করছিলেন সাথী। খবর পেয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আমীনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ সময় সাথীর সঙ্গে কথা বলেন এবং তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। আর তাৎক্ষণিকভাবে অসহায় এই দম্পতিকে শীতবস্ত্র ও ২০ কেজি চাল দেন ইউএনও।

এ ব্যাপারে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম জানান, সাথী দম্পতির সঙ্গে কথা বলে জানতে পেরেছি তাদের জাতীয় পরিচয়পত্র নেই। কিন্তু ঘর পেতে হলে পরিচয়পত্রের প্রয়োজন। তাই বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরিবারটির জন্য জমিসহ ঘর পেতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছিল। তারই ধারাবাহিকতায় তাদের জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র করিয়ে দেয়া হয়েছে। আজ মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে।