• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২১  

বরিশালের গৌরনদীতে আড়িয়াল খাঁ নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান ঝাটকা ইলিশ মাছ ও অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। তবে মাছ ও জালের কোন মালিক পাওয়া যায়নি। এসময় জব্দকৃত ঝাটকা মাছ বিভিন্ন মাদ্রাসায় ও এতিমখানায় বিতরণ করা হয়। এবং প্রায় ১লক্ষ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে বুধবার রাতে আড়িয়াল খাঁ নদীতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের আদালত অভিযান পরিচালনা করেন। অভিযান চালিয়ে আড়িয়াল খাঁ নদীর গৌরনদী উপজেলার মিয়ারচর, শরিকল নামকস্থান থেকে প্রায় ২০কেজি ঝাটকা ইলিশ মাছ ও ১লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হলেও জালের বা মাছের কোন মালিক পাওয়া যায়নি।

উদ্ধারকৃত ওই জাল আজ বৃহস্পতিবার সকালে পুড়িয়ে ফেলা হয়েছে। ঝাটকা ইলিশ মাছ উপজেলার বিভিন্ন মাদ্রসা ও এতিমখানার এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বাশার, এসআই শহিদুল ইসলামসহ প্রমুখ।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বাশার বলেন, মা ইলিশ রক্ষায় সরকার কঠোর অবস্থানে রয়েছে। প্রতিদিন রাতে ও দিনে অভিযান চালিয়ে পরিত্যক্ষ অবস্থায় ঝাটকা মাছ ও জাল জব্দ করা হয়। পরে ওই জাল পুড়িয়ে ফেলা হয়। মাছ উপজেলার বিভিন্ন মাদ্রসা ও এতিমখানার এতিমদের মাঝে বিতরণ করা হয়।