• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

বরিশালের বাবুগঞ্জে ইলিশ মাছ রক্ষায় নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে এসময় কোন জেলেকে পাওয়া যায়নি। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আজ শনিবার সকাল ৭টায় থেকে ২টা পর্যন্ত সুগন্ধ্যা নদীতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.মিজানুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় নদীতে কোন জেলেকে পাওয়া না গেলে পরিত্যক্ত অবস্থায় নদী থেকে ৭হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জাল নদীর পারে বসে পুড়িয়ে ফেলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সাইদুজ্জামান, এসআই কামাল হোসেনসহ প্রমুখ।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা সাইদুজ্জামান বলেন, ইলিশ মাছ রক্ষায় বর্তমান সরকার কঠোর অবস্থানে রয়েছে। এই জন্য প্রতিদিন নদীতে অভিযান পরিচালনা করা হচ্ছে। কোন জেলেকে পাওয়া গেলে কারাদন্ড দেওয়া হচ্ছে। জাল উদ্ধার করে তা পুড়িয়ে ফেলা হচ্ছে। জেলেদের জন্য সরকারীভাবে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। চাল এলেই তালিকাভুক্ত জেলেদের মাঝে বিতরণ করা হবে।