• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়া জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ ”সবার জন্য প্রয়োজন জম্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়া জাতীয় জন্মনিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যেগে আজ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রশিক্ষন শেষে চত্তরে গিয়ে শেষ।

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি সরদার হারুন রানা, উপজেলা একাডেমী সুপার ভাইজার প্রান কুমার ঘটক, উপজেলা  মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মাদ দৌলাতুন নেছা নাজমা, উপজেলা সিনিয়ন মৎস্য মোহাম্মাদ আলমসহ প্রমুখ।

এসময় উপজেলার ৫টি ইউনিয়নের ইউনিয়ন সচিবরা উপস্থিত ছিলেন। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম বলেন, সারা দেশের ন্যায় আগৈলঝাড়ায়ও জাতীয় জম্ম নিবন্ধন দিবস পালন করা হয়। এই জম্ম নিবন্ধন বর্তমানে সকল কাজে প্রয়োজন হচ্ছে। ছোট শিশুদের স্কুলে ভর্তি হতে প্রয়োজন হয়। কারো ভোটার আইডি হারিয়ে গেলে এই জম্ম নিবন্ধনের প্রয়োজন হয়। বর্তমান সরকার সকল কাজে এই জম্ম নিবন্ধনের গুরুত্ব দিয়ে থাকেন। যার জন্য সাধারন লোকজনকে সচেতন করার জন্য প্রতিবছর এই দিবস পালন করা হয়ে থাকে।