• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় দেশীয় প্রজাতির মাছ রক্ষায় পয়সারহাট বন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ চায়না ও  কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু। এসময় অবৈধ জাল বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৫হাজার টাকা জরিমানা করে আদালত। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট বন্দরের ব্যবসায়ী আতাউর কাজীর দোকানে অভিযান চালিয়ে ৭হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনুর আদালত। এই অবৈধ জাল বিক্রির অপরাধে ব্যবসায়ী আতাউর কাজীকে ৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

পরে আজ মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু’র উপস্থিতিতে ওই জব্দকৃত অবৈধ জাল উপজেলা সদরে বসে পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শেখর চন্দ্র সোম ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত রয়েছে। প্রায়ই উপজেলার বিভিন্ন স্থান থেকে এই অবৈধ জাল জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। এই অভিযান চলমান থাকবে বলে জানান উপজেলা মৎস্য অধিদপ্তর।