• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় দেশীয় প্রজাতির মাছ রক্ষায় পয়সারহাট বন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ চায়না ও  কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু। এসময় অবৈধ জাল বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৫হাজার টাকা জরিমানা করে আদালত। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট বন্দরের ব্যবসায়ী আতাউর কাজীর দোকানে অভিযান চালিয়ে ৭হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনুর আদালত। এই অবৈধ জাল বিক্রির অপরাধে ব্যবসায়ী আতাউর কাজীকে ৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

পরে আজ মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু’র উপস্থিতিতে ওই জব্দকৃত অবৈধ জাল উপজেলা সদরে বসে পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শেখর চন্দ্র সোম ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত রয়েছে। প্রায়ই উপজেলার বিভিন্ন স্থান থেকে এই অবৈধ জাল জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। এই অভিযান চলমান থাকবে বলে জানান উপজেলা মৎস্য অধিদপ্তর।