• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত বিপুল অবৈধ জাল উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া ও গৌরনদীতে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান অবৈধ চায়না জাল জব্দ করেছে। এসময় অবৈধ জাল দিয়ে মাছ ধরা ও  সরকারী কাজে বাধা দেওয়া একজনকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার রাজিহার ইউনিয়নের মাগুরা ও গৌরনদী উপজেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ২৫হাজার মিটার অবৈধ চায়না জাল জব্দ করা হয়েছে। এই অবৈধ জাল উত্তোলনের সময় বাধাঁ দেওয়ায় ইদ্রিস হাওলাদারকে ১০হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আরিফুল ইসলাম পিন্স ও আগৈলঝাড়া সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু ।

পরে আজ বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারকের উপস্থিতিতে ওই জব্দকৃত অবৈধ জাল উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনের ব্রীজের বসে পুড়িয়ে ফেলা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শেখর চন্দ্র সোম ও এসআই সোহাগ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত রয়েছে। সরকারী কাজে বাধাঁ দেওয়ায় একজনকে জরিমানা করা হয়েছে। প্রায়ই উপজেলার বিভিন্ন স্থান থেকে এই অবৈধ জাল জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। এই অভিযান চলমান থাকবে বলে জানান উপজেলা মৎস্য অধিদপ্তর।