• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

প্রধানমন্ত্রী দেশের অভাবগ্রস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অভাবগ্রস্ত মানুষ ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি এই মুজিববর্ষে দখলদারদের হাত থেকে ভূমি উদ্ধার করে যাদের ঘরবাড়ি নাই, মাথা গোঁজার জায়গা নাই,তাদের জন্য এ প্রকল্প গ্রহন করা হয়েছে।এটা প্রধানমন্ত্রীর একটি মহতী উদ্যোগ।

রবিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আপনারা মাথা গোজার জায়গা পেয়েছেন, এখন নিজেদের পায়ে দাড়ানোর চেষ্টা করুন। নিজেদের প্রচেষ্টার মাধ্যমে স্বাবলম্বী হোন। দশ বছর আগেও গ্রামে গঞ্জে হেটে গেলে পুরাতন ছেড়া কাপড় শুকাতে দেখা যেত। এখন আর সেটা দেখা যায়না। প্রধানমন্ত্রীর অক্লান্ত প্রচেষ্টায় আজ গ্রামের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে। তার সুযোগ্য নেতৃত্বে আজকে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে এসেছি। ২০৩১ সালের ভিতরে আমরা মধ্যম আয়ের দেশে আসবো। ২০৪০ সালের মধ্যে আমরা সমৃদ্ধশালী দেশে পৌছাবো।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, বাংলাদেশ এখন আর তলাবীহিন ঝুড়ি না। বাংলাদেশ অর্থনৈতিক ভাবে অনেক স্বাবলম্বী হয়েছে। সে কারনেই পৃথীবীর বুকে আমাদের কদর আছে। প্রধান মন্ত্রীর নেতৃত্বে আমরা শ্রীলংকাকে ৩০০ মিলিয়ন টাকা লোন দিয়েছি। আমরা নাইজেরিয়াকে লোন দিয়েছি।যেখানে আগে আমরা বাইরের দেশ থেকে লোন নিতাম, এখন আমাদের সামর্থ হয়েছে তাই আমরা অন্যদেশকে লোন দিচ্ছি। এটা শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর একার পক্ষে বাংলাদেশকে তার লক্ষ্যবস্তুুতে নিয়ে যাওয়া সম্ভব নয়। সে লক্ষ্যবস্তুতে পৌছাতে আপনাদের সহযোগিতা দরকার। আপনারা যার যার অবস্থানে থেকে যদি নিজেদের অর্থনৈতিক উন্নয়নে চেষ্টা করেন তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্যবস্তুতে পৌছানো সম্ভব হবে।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। পরে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে আশ্রয় কেন্দ্রের ৬০ জন উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলার ইউএনও মোঃ মুনিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহাবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।