• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৫ ১৪২৮

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী আর যেন কখনও মঙ্গা দেখা না দেয়: প্রধানমন্ত্রী রংপুর এখন উদ্বৃত্ত খাদ্যের অঞ্চল: প্রধানমন্ত্রী রংপুর বিভাগীয় সদর দফতর কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি স্বাস্থ্য বিষয়ক গবেষণা কম হচ্ছে: প্রধানমন্ত্রী ‘গবেষণা লব্ধ জ্ঞানকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে’ টিউলিপ নাম হওয়ায় নেদারল্যান্ডস থেকে কম্পিউটার নেয়নি খালেদা জিয়া ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, সর্তক থাকুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী দেশের অভাবগ্রস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অভাবগ্রস্ত মানুষ ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি এই মুজিববর্ষে দখলদারদের হাত থেকে ভূমি উদ্ধার করে যাদের ঘরবাড়ি নাই, মাথা গোঁজার জায়গা নাই,তাদের জন্য এ প্রকল্প গ্রহন করা হয়েছে।এটা প্রধানমন্ত্রীর একটি মহতী উদ্যোগ।

রবিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আপনারা মাথা গোজার জায়গা পেয়েছেন, এখন নিজেদের পায়ে দাড়ানোর চেষ্টা করুন। নিজেদের প্রচেষ্টার মাধ্যমে স্বাবলম্বী হোন। দশ বছর আগেও গ্রামে গঞ্জে হেটে গেলে পুরাতন ছেড়া কাপড় শুকাতে দেখা যেত। এখন আর সেটা দেখা যায়না। প্রধানমন্ত্রীর অক্লান্ত প্রচেষ্টায় আজ গ্রামের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে। তার সুযোগ্য নেতৃত্বে আজকে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে এসেছি। ২০৩১ সালের ভিতরে আমরা মধ্যম আয়ের দেশে আসবো। ২০৪০ সালের মধ্যে আমরা সমৃদ্ধশালী দেশে পৌছাবো।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, বাংলাদেশ এখন আর তলাবীহিন ঝুড়ি না। বাংলাদেশ অর্থনৈতিক ভাবে অনেক স্বাবলম্বী হয়েছে। সে কারনেই পৃথীবীর বুকে আমাদের কদর আছে। প্রধান মন্ত্রীর নেতৃত্বে আমরা শ্রীলংকাকে ৩০০ মিলিয়ন টাকা লোন দিয়েছি। আমরা নাইজেরিয়াকে লোন দিয়েছি।যেখানে আগে আমরা বাইরের দেশ থেকে লোন নিতাম, এখন আমাদের সামর্থ হয়েছে তাই আমরা অন্যদেশকে লোন দিচ্ছি। এটা শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর একার পক্ষে বাংলাদেশকে তার লক্ষ্যবস্তুুতে নিয়ে যাওয়া সম্ভব নয়। সে লক্ষ্যবস্তুতে পৌছাতে আপনাদের সহযোগিতা দরকার। আপনারা যার যার অবস্থানে থেকে যদি নিজেদের অর্থনৈতিক উন্নয়নে চেষ্টা করেন তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্যবস্তুতে পৌছানো সম্ভব হবে।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। পরে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে আশ্রয় কেন্দ্রের ৬০ জন উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলার ইউএনও মোঃ মুনিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহাবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।