• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

প্রধানমন্ত্রী দেশের অভাবগ্রস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অভাবগ্রস্ত মানুষ ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি এই মুজিববর্ষে দখলদারদের হাত থেকে ভূমি উদ্ধার করে যাদের ঘরবাড়ি নাই, মাথা গোঁজার জায়গা নাই,তাদের জন্য এ প্রকল্প গ্রহন করা হয়েছে।এটা প্রধানমন্ত্রীর একটি মহতী উদ্যোগ।

রবিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আপনারা মাথা গোজার জায়গা পেয়েছেন, এখন নিজেদের পায়ে দাড়ানোর চেষ্টা করুন। নিজেদের প্রচেষ্টার মাধ্যমে স্বাবলম্বী হোন। দশ বছর আগেও গ্রামে গঞ্জে হেটে গেলে পুরাতন ছেড়া কাপড় শুকাতে দেখা যেত। এখন আর সেটা দেখা যায়না। প্রধানমন্ত্রীর অক্লান্ত প্রচেষ্টায় আজ গ্রামের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে। তার সুযোগ্য নেতৃত্বে আজকে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে এসেছি। ২০৩১ সালের ভিতরে আমরা মধ্যম আয়ের দেশে আসবো। ২০৪০ সালের মধ্যে আমরা সমৃদ্ধশালী দেশে পৌছাবো।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, বাংলাদেশ এখন আর তলাবীহিন ঝুড়ি না। বাংলাদেশ অর্থনৈতিক ভাবে অনেক স্বাবলম্বী হয়েছে। সে কারনেই পৃথীবীর বুকে আমাদের কদর আছে। প্রধান মন্ত্রীর নেতৃত্বে আমরা শ্রীলংকাকে ৩০০ মিলিয়ন টাকা লোন দিয়েছি। আমরা নাইজেরিয়াকে লোন দিয়েছি।যেখানে আগে আমরা বাইরের দেশ থেকে লোন নিতাম, এখন আমাদের সামর্থ হয়েছে তাই আমরা অন্যদেশকে লোন দিচ্ছি। এটা শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর একার পক্ষে বাংলাদেশকে তার লক্ষ্যবস্তুুতে নিয়ে যাওয়া সম্ভব নয়। সে লক্ষ্যবস্তুতে পৌছাতে আপনাদের সহযোগিতা দরকার। আপনারা যার যার অবস্থানে থেকে যদি নিজেদের অর্থনৈতিক উন্নয়নে চেষ্টা করেন তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্যবস্তুতে পৌছানো সম্ভব হবে।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। পরে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে আশ্রয় কেন্দ্রের ৬০ জন উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলার ইউএনও মোঃ মুনিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহাবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।