• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
`লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ ‘মন্ত্রী-এমপির সন্তান পরিচয়ে নয়, সাংগঠনিক মূল্যায়নে মনোনয়ন’ কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে

মেহেন্দিগঞ্জে ভূমিহীনদের গৃহনির্মাণ কার্যক্রম পরিদর্শনে ডিসি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ আগস্ট ২০২১  

বরিশাল প্রতিনিধি : মুজিব বর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার দ্বিতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।

আজ ১২ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১ টায় বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের মুজিব বর্ষের আশ্রয়ণ-২ প্রকল্পের ৩ টি ক্লাস্টার এর গৃহনির্মাণ কাজের অগ্রগতি সরজমিনে পরিদর্শণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, উপজেলা নির্বাহী অফিসার মেহেন্দিগঞ্জ মোঃ শাহাদাত হোসেন মাসুদ, উপজেলা নির্বাহী অফিসার হিজলা বকুল চন্দ কবিরাজ, সহকারী কমিশনার এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, চেয়ারম্যান শ্রীপুর ইউনিয়ন পরিষদ হারুনর রশীদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ প্রমুখ।

মুজিব বর্ষ উপলক্ষে বরিশাল জেলায় প্রথম দফায় ১৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয় এবার দ্বিতীয় দফায় বরিশাল জেলায় ৫৪৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘরে নির্মাণ করা হচ্ছে।

গত ২০ জুন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হয় এসময় বরিশাল জেলায় ২১৭ টি ঘর হস্তান্তর করা হয়। বাকি ৩৩২ টি গৃহ নির্মাণ কাজ চলছে আজ সেই সকল নির্মাণ কাজ সরজমিন পরিদর্শন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। পাশাপাশি ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে উপকূলীয় এলাকার মেহেন্দিগঞ্জের শ্রীপুর ইউনিয়নের নিমাঞ্চল প্লাবিত হয়ে কয়েকটি গৃহে ফাটল ধরে ক্ষতিগ্রস্ত হয়। তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর নিদের্শনায় তা মেরামত করা হয়। সেই সকল ঘর পরিদর্শন করেন জেলা প্রশাসক।

এসময় তিনি উপকার ভোগীদের সাথে কথা বলেন, তাদের কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কাযক্রম চলমান রয়েছে।

এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন। এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আমরা তার জন্য সবাই দোয়া করবো তিনি যেনো এভাবে দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারেন।