• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে মুক্তিযোদ্ধা ও তার ছেলে খুনের প্রধান আসামী গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ আগস্ট ২০২১  

বরিশালের উজিরপুরে প্রকাশ্যে জমির বিরোধ নিয়ে বীর মুক্তিযোদ্ধা দোলোয়ার হোসেন তালুকদার ও তার ছেলে বিপ্লব তালুকদারকে পরিকল্পিত ভাবে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামী সবুজ সেপাইকে গ্রেফতার করেছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের কৃষকলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার(৭০)কে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে একই এলাকার নুরুল ইসলাম সিপাই, আগজর আলী সিপাই, সবুজ সেপাইসহ ২০-২৫জনের একটি দল। এ সময় নিহতের বড় ছেলে বিপ্লব তালুকদার (৩৫) টেটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। ঢাকায় চিকিৎসারত অবস্থায় ৭আগষ্ট তার মৃত্যু হয়। তাদের বাড়ি ওই ইউনিয়নের আটিপাড়া গ্রামে।

নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের ছেলে জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ জনকে আসামী করে গত ২৯ জুলাই রাতে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে, যার নং-২৩। গোপন সংবাদের ভিত্তিতে উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) মমিন উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই জোড়া খুনের মামলার প্রধান আসামী সবুজ সিপাইকে সোমবার সন্ধ্যা রাতে বানারীপাড়া উপজেলার বাইশারি ইউনিয়নের লবনসারা গ্রাম থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতকে আজ মঙ্গলবার সকালে বরিশাল আদালতে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯জুলাই সকালে জমির বিরোধের জের ধরে উপজেলার বামরাইল ইউনিয়নের কৃষকলীগের সভাপতি আটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার(৭০)কে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে একই এলাকার নুরুল ইসলাম সিপাই, আগজর আলী সিপাই, সবুজ সেপাইসহ ২০-২৫ জনের একটি সন্ত্রাসীদল। এ সময় নিহতের বড় ছেলে বিপ্লব তালুকদার (৩৫) টেটাবিদ্ধ হয়। তার স্ত্রী রোজিনা বেগমকে সম্পূর্ণ বিবস্ত্র করে হাতের কব্জি ও স্তন কেটে ফেলে। মেঝ ছেলে সোহাগ তালুকদার(৩২) কে মাথায় কুপিয়ে গুরুতর জখম ও ডান পা বিচ্ছিন্ন করে ফেলে। ছোট ছেলে জুয়েল তালুকদার(৩০) এর মাথা ও পিঠে কুপিয়ে গুরুতর জখম করে।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক অবস্থা গুরুতর দেখে সকলকে বরিশাল শেবাচি হাসপাতালে প্রেরণ করে। বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সকাল সাড়ে ১০টায় বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদারের মৃত হয়। উন্নত চিকিৎসার জন্য বিপ্লব তালুকদার (৩৫)কে ঢাকায় প্রেরন করেন। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ৭ আগষ্ট বিপ্লব তালুকদার মারা যায়।