• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

সন্ধ্যা নদী থেকে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না জাল উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের যৌথ অভিযানে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় ৬০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২শ ৫০ মিটারের ১টি অবৈধ চায়না জাল সন্ধ্যা নদী থেকে উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। অবৈধ জাল পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাটের সন্ধ্যা নদী থেকে গোপন সংবাদের ভিত্তিতে আজ শনিবার সকালে অভিযান চালিয়ে ৬০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২শ ৫০ মিটারের ১টি অবৈধ চায়না জাল উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো.আবুল হাশেম।

এসময় ওই অবৈধ জালের কোন মালিককে পাওয়া যায়নি। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আলম, এসআই মনির হোসেন ও আনসার সদস্যরা। পরে ওই জাল পয়সারহাট ব্রীজে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র উপস্থিতিতে পুড়িয়ে দেয়া হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো.আবুল হাশেম বলেন, অবৈধ চায়না ও কারেন্ট জাল দিয়ে দেশীয় প্রজাতির বিভিন্ন ধরনের মাছ নষ্ট করছেন একশ্রেনীর মৎস্যশিকারীরা। এই দেশীয় প্রজাতির মাছ রক্ষায় বিভিন্ন সময় অভিযান পরিচালনা করা হয়ে থাকে। অভিযান চালিয়ে সন্ধ্যা নদী থেকে অবৈধ কারেন্ট ও চায়না জাল উদ্ধার করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় জালের কোন মালিককে পাওয়া যায়নি। এই অভিযান সবসময় চলমান থাকবে।