• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বানারীপাড়ায় ৩৩টি মামলায় ১৭হাজার ৬শত টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের পঞ্চম দিনে বরিশালের বানারীপাড়া উপজেলা প্রশাসন বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। সড়কে যানবাহন নিয়ে বের হলেই তাদের জিজ্ঞাসাবাদ করছেন উপজেলা প্রশাসন। উপজেলার গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে পুলিশ চেকপোষ্ট। সরকারী নিদের্শ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, মটরসাইকে নিয়ে বের হওয়া ও স্বাস্থ্যবিধির মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালত ৩৩টি মামলায় ১৭হাজার ৬শত টাকা জরিমানা করেছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ও আজ সোমবার সকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিপন কুমার সাহার আদালত উপজেলা সদর বাজার, বিভিন্ন সড়কে সরকারী নির্দেশ অমান্য করে মোটরসাইকেল নিয়ে বের হওয়া ও সরকারের স্বাস্থ্যবিধির মাস্ক ব্যবহার না করায় মোটরসাইকেল চালক ও পথচারীদের ২৯টি মামলায় ১৫হাজার ২শত জরিমানা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন বানারীপাড়া মডেল থানার ওসি মোঃ হেলাল উদ্দিন, এসআই অপূর্ব কুমারসহ প্রমুখ।

এছাড়া রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নিশাত শারমিনের নেতৃত্বে উপজেলার বানারীপাড়ার বিভিন্ন বাজারে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খেলা রাখায় ৪টি মামলায় ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২হাজার ৪শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এই সময় উপস্থিত ছিলেন বানারীপাড়া মডেল থানার এসআই কামাল হোসেনসহ প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিপন কুমার সাহা সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পঞ্চম দিনে সরকারের কঠোর লকডাউন পালন করছে বানারীপাড়া উপজেলা প্রশাসন। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেকে সরকারী নিদের্শের মাস্ক না পরা, মটরসাইকেল নিয়ে বের হওয়া ও নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় তাদের জরিমানা করা হচ্ছে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে সকলকে নিষেধ করা হচ্ছে। জরুরী প্রয়োজনে বের হলে সরকারী নির্দেশের মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যবহার না করলেই জরিমানা করা হয়।