• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বানারীপাড়ায় লকডাউনের তৃতীয় দিনে প্রশাসনের কঠোর নজরদারী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ জুলাই ২০২১  

বানারীপাড়া প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে সর্বাত্তক লকডাউনের তৃতীয় দিনে প্রশাসনের কঠোর তৎপরতায় বরিশালে গৌরনদী মহাসড়কসহ বিভিন্ন সড়কে যানবাহন চলাচল ছিল খুবই কম। দোকান-পাট বন্ধসহ মানুষ ছিল ঘরমুখি। যান্ত্রিক চালিত যানবাহন সড়কে বের হলেই তাদের জিজ্ঞাসাবাদ করেন প্রশাসন। চালকরা সদুত্তর দিতে না পরলে তাদের করা হয় জরিমানা। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ১১হাজার ৮শত টাকা জরিমানা করেছেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত ও আজ শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে গৌরনদী বাসস্ট্যান্ড, টরকী বন্দর, ভুরঘাটা, বাটাজোর ও মাহিলাড়াসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এই সময় সরকারী নির্দেশের মাস্ক ব্যবহার না করায় ও মটরসাইকেলে একাধিক লোকজন বহন করায় ৬টি মামলায় ১হাজার ৯শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেনসহ অন্যান্যরা। এ ছাড়া জেলার সীমান্তবর্তী ভূরঘাটাসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে জেলা ও গৌরনদী হাইওয়ে পুলিশ চেকপোষ্ট বসিয়ে সরকারি নিদের্শনা পালন করছে।

অপর দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম প্রিন্স টরকী বন্দরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারের নির্দেশ অমান্য করে দোকান পরিচালনা করায় ৮টি ব্যবসায়ী প্রতিষ্টানের মালিককে ৯হাজার ৯শত টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালতের দুই বিচারক আলাদা আলাদা ভাবে ১১হাজার ৮শত টাকা জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা (ভূমি) অফিসের সহকারী অলিউল্লাহ ও এসআই আব্দুল হকসহ প্রমুখ। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম প্রিন্স সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের কঠোর লকডাউণ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেকে সরকারী নিদের্শের মাস্ক না পড়ায় ও নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা  রাখায় তাদের জরিমানা করা হচ্ছে।