• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

আগৈলঝাড়ায় দ্বিতীয় পর্যায় ভুমিহীনদের মাঝে গৃহ ও জমি বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জুন ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় ভুমিহীনদের মাঝে দ্বিতীয় পর্যায়ের গৃহ ও জমি বিতরণ করেন উপজেলা প্রশাসন। আজ রোববার সকালে সারা দেশে মুজিববর্ষ উপলক্ষে ভুমিহীনদের মাঝে দ্বিতীয় পর্যায়ের গৃহ ও জমি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে উপজেলার ৫টি ইউনিয়নে ভুমিহীন ১৫টি পরিবারের মাঝে গৃহের চাবি ও জমির কাগজ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুলীল কুমার বাড়ৈ, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মোশারফ হোসাইন, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, মোস্তফা সরদার, শফিকুল ইসলাম টিটুসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা।

ভুমিহীন  ঘর পাওয়া উপজেলার রত্নপুর গ্রামের নাসির হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জায়গাসহ ঘর দিচ্ছেন। এতে আমি খুবই খুশি হয়েছি। আজ ঘরের চাবি ও জমির কাগজ পেয়েছি। ছেলে মেয়েদের নিয়ে পাকা ঘরে থাকতে পারব। তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দোয়া করি, সে যেন দীর্ঘদিন বেচে থাকে।

ভুমিহীন অতিদরিদ্র বেলাল চৌকিদার ঘরের কাজপত্র পেয়ে সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর দিয়েছেন, ঘর পেয়ে আমি অনেক খুশি। তার জন্য আমি দুই হাত তুলে সৃষ্টিকর্তার কাছে দোয়া করি। তার দীর্ঘ জীবন কামনা করছি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম সাংবাদিকদের বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীনদের কথা চিন্তা করে এই প্রকল্প হাতে নিয়েছে। তাই এই মুজিববর্ষে আওয়ামীলীগ সরকার সারা দেশে কোন ভুমি ও গৃহহীন না রাখার জন্য আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ভুমিহীনদের মাঝে ঘর ও জমি দিচ্ছেন। আগৈলঝাড়া উপজেলায় প্রথম পর্যায় ৩৬জন গৃহহীনদের মাঝে ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে।

আজ রোববার দ্বিতীয় পযার্য়ের ১৫জন ভুমি ও গৃহহীনদের মাঝে ঘর ও জায়গার কাগজপত্র বিতরণ করেন উপজেলা প্রশাসন। দেশে কেউ এই আওয়ামীলীগ সরকারের সময় ভুমিহীন থাকবেন না।