• রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী টেকসই স্যানিটেশন জনস্বাস্থ্য সুরক্ষার পূর্বশর্ত: রাষ্ট্রপতি দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে

ইউএনওর হস্তক্ষেপে শিকল থেকে মুক্ত হয়ে হাসপাতালে মোহাম্মদ উল্লাহ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

দুই বছর শিকল বন্দি থাকা মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির চিকিৎসা সেবার ব্যবস্থা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন বরিশাল জেলার হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ।

মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তির নাম মোহাম্মদ উল্লাহ।

হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুল আলম তালুকদার ছেলে মোহাম্মদ।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে স্থানীয়রা জানান, উচ্চ শিক্ষিত ও কয়েকবার বিদেশ ভ্রমণ করা মোহাম্মদ উল্লাহ গত দুই বছর ধরে মানসিক ভারসাম্যহীন অবস্থায় ঘরের মধ্যে শিকলবন্দি অবস্থায় ছিলেন। দিনের পর দিন অনাহারে, অর্ধাহারে তার মৃত্যুর কোলে ঢলে পড়ার উপক্রম হচ্ছিলো।  

বিষয়টি হিজলা উপজেলা নির্বাহী ইউএনওর দৃষ্টিগোচর হওয়ার পর মানসিক ভারসাম্যহীন মোহাম্মদ উল্লাহর চিকিৎসা সেবায় এগিয়ে আসেন ওই ইউএনও বকুল চন্দ্র কবিরাজ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, উপজেলা প্রশাসন, থানা ও হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় বিষয়টি জানার পর গত ২২ নভেম্বর অ্যাম্বুলেন্সে করে পাবনা মানসিক হাসপাতালে পাঠানো হয় মোহাম্মদকে। পরবর্তীতে পাবনা উপজেলা ইউএনও সঙ্গে যোগাযোগ করে মোহাম্মদকে মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে মোহাম্মদ উল্লাহ স্বাভাবিক জীবনে ফিরবে আসবে বলেও ইউএনও আশা প্রকাশ করেন।

অপরদিকে একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তির চিকিৎসা সেবায় এগিয়ে আসার জন্য উপজেলা ইউএনও বকুল চন্দ্র কবিরাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ওই ব্যক্তির স্বজনসহ স্থানীয়রা।