• বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২০ ১৪২৮

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

শ্রীপুরে নদীভাঙন অর্ধেকে কমে এসেছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, আমি একবছর আগে মেহেন্দিগঞ্জে এসেছিলাম, তখন প্রচুর নদী ভাঙন ছিল। সেসময়ে উলানিয়াতে একটা প্রকল্প নেই।

আর শ্রীপুরে প্রচুর ভাঙন ছিল, সেখানে ইমারজেন্সি জিও ব্যাগ দিয়েই নদীভাঙন রোধ করতে পারিনি। জিওব্যাগগুলোও নদীগর্ভে বিলীন হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে ভাঙন কবলিত বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে নদী শাসন করতে হবে। তখন আমরা চিন্তা করলাম নদী শাসন করে স্রোতটাকে মাঝ দিয়ে প্রবাহিত করার উদ্যোগ নেয়া উচিত। এজন্য শ্রীপুরের নদীর মাঝের চরটিকে কাটার উদ্যোগ নেয়া হয়। একটি প্রকল্প হাতে নিলে একবছরের বেশি সময় লেগে যেতো বাস্তবায়ন করতে। এজন্য পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার দিয়েই চরটিকে কাটা শুরু করে দেয়া হয়। এজন্য বিগত সময়ের থেকে এবারে শ্রীপুরে নদীভাঙন অর্ধেকে কমে এসেছে।

তিনি বলেন, এখন আমরা এসেছি চরটিকে আরো কতটুকু কোনস্থান থেকে কাটতে হবে সেটি দেখার জন্য এবং সে অনুযায়ী পানি উন্নয়ন বোর্ডের ড্রেজিং বিবাগ কাজ করবে। আর এটা পুরোপুরি সম্পন্ন হলে আমার দৃঢ় বিশ্বাস শ্রীপুরে ভাঙন একদমই থাকবে না। তাহলে শ্রীপুরের মানুষের এতোদিনের দুঃখ-দুর্দশাও লাঘব হবে।

পরিদর্শন কালে প্রতিমন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ-এমপি, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।