• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

উজিরপুরে ৫হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
করোনাভাইরাসের কারনে দিনমজুর শ্রমজীবি দরিদ্র লোকজন বাহিরে গিয়ে কাজ করতে পারছে না। যার কারনে বরিশাল-২আসনের স্থানীয় এমপি মো. শাহে আলম নিজম্ব তহবিল, সরকারী ও উজিরপুর উপজেলা ত্রান তহবিল থেকে উপজেলার ৫হাজার দিনমজুর দরিদ্র পরিবারের মাঝে আজ শনিবার পর্যন্ত ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নের  ও একটি পৌরসভার শিকার, জল্লা, হারতা, সাতলাসহ বিভিন্ন স্থানে ১০কেজি চাল, ৩কেজি আলু, ২কেজি মশুর ডাল, পিয়াজ, সাবান ও তৈল সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে ত্রান বিতরণ করেন স্থানীয় এমপি মো.শাহে আলম, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌর মেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

এসময় ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়নের আওয়ামীলীগ নেতা-কমীরা উপস্থিত ছিলেন। উপজেলার ৫হাজার শ্রমজীবি দরিদ্র পরিবার ত্রাণ পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি মো.শাহে আলম এর দীর্ঘায়ু কামনা করেন। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দরিদ্র ও কর্মহীন লোকজনের খাদ্য সহায়তার জন্য সরকার থেকে এই পর্যন্ত ১১৫ মেট্রিক টন চাল ও নগদ ৬লক্ষ টাকা উপরে বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত চাউল ও নগদ টাকা দিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে তা বিতরণ করা হয়েছে। এছাড়াও স্থানীয় এমপি মো.শাহে আলম, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু ও পৌর মেয়র মো.গিয়াস উদ্দিন বেপারীর নিজস্ব তহবিল থেকেও এই ত্রান দেওয়া হচ্ছে। উজিরপুর উপজেলা পরিষদের কল্যান ত্রান তহবিলে সবাই সহযোগীতা করছে। এই ত্রান তহবিল ও সরকারী বরাদ্দ মিলেই উপজেলার দরিদ্র লোকজনকে খাদ্য সহায়তা করা হচ্ছে।