• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

খাদ্যসামগ্রী নিয়ে অসহায়দের বাড়িতে সার্কেল এসপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বরিশাল জেলার বাকেরগেঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদও তার ব্যক্তিগত বেতনের টাকায় খাদ্য সামগ্রী কিনে দুস্থ ও অসহায় ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

তিনদিন ধরে এ সহায়তা খেটে খাওয়া মানুষদের বাড়িতে গিয়ে বুঝিয়ে দিচ্ছেন তিনি। আর এ কাজে তাকে সহকর্মীরাও সহায়তা করছেন। যেখানে প্রথম দিনে তিনি প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, ১ কেজি লবণ, আড়াইশ গ্রাম মুড়ি, আধাকেজি হুইল পাউডার, ১টি কাপর ধোয়ার ও ১ টি হাত ধোয়ার সাবান দেওয়া হয়। এরপরের দিন থেকে শুধু চালের পরিমাণটা কমিয়ে ৫ কেজিতে নামিয়ে আনেন তিনি।

তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই অসহায়দের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছেন। ব্যক্তি উদ্যোগে তারাও খাদ্য সহায়তা প্রদানে আগ্রহী হয়ে উঠেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদ বলেন, গত শনিবার থেকে এ সহায়তা বরিশালের বাকেরগঞ্জ, বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলার বেশ কিছু পরিবারকে দিয়েছি। এটা সম্পূর্ণ আমার বেতনের টাকায় করছি এবং নিজে গিয়ে দেওয়ার চেষ্টা করছি।