• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাবুগঞ্জে করোনা মোকাবেলায় নিরলস কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)’র প্রাদুর্ভাব ঠেকাতে নিরালস কাজ করে যাচ্ছে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিঃ দাঃ) নুসরাত জাহান খান দিনরাত জনসমাগম ঠেকাতে স্টেশনে স্টেশনে প্রচারনা চালাচ্ছে এবং পাশাপাশি জেলা প্রশাসকের পাঠানো ত্রান সামগ্রী, সাবান ও মাস্ক বিতরণ করছেন তিনি। রবিবার বিকালে চাঁদপাশা ইউনিয়ন পরিষদে দুস্থ্য পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, সাবান ও মাস্ক বিতরণ করেন ।

এসময় চাঁদপাশা ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়া লোকজনের ঘরে থাকা ও জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া অন্যান্য দোকান, বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানসহ গনপরিবহন ও নৌজান বন্ধ রাখা নিশ্চিত করনে মাঠ পর্যায় কাজ করছেন উপজেলা প্রশাসন। বাবুগঞ্জ কলেজ গেট, চাঁদপাশা উচা পোল, ইউনিয়ণ পরিষদের সামনের দোকানগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিঃ দাঃ) নুসরাত জাহান খান নিজে বুজিয়ে সমাগমরত মানুষদের বাসায় থাকার অনুরোধ করেন। গতকাল রবিবার উপজেরার বিভিন্ন হাটবাজার ও রাস্তায় ঘুরে দেখা গেছে রাস্তাঘাটে লোকজনের উপস্থিতি নেই বললেই চলে।

ঔষধ, কাঁচা বাজার ও মুদি দোকান ছাড়া অন্যান্য সব দোকানপাঠই বন্ধ ছিল। গ্রমাঞ্চলের লোকজনের মাঝে মাইকিং করে সচেতন করা হয়েছে।

উপজেলার বিভিন্ন বাজার ও প্রধান প্রধান সড়কগুলোতে ফায়ার সার্ভিসের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন করে জীবানূনাশক ছিটানো হয়েছে। দোকানের সামনে সামাজিক দুরুত্ব গোল চিহৃ অংকনের মাধ্যমে বিক্রির নির্দেশান দেওয়া হয়েছে।

বাবুগঞ্জ উপজেলার রহমতপুর হাই স্কুল ও দেহেরগতি ইউনিয়নে অবস্থিত উপজলো মা ও শিশু হাসপাতাল কোয়ারাইন্টাইন হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুবাস সরকার জানান, বিদেশ ফেরতদের ১৪ দিনের হোম কোয়ারাইন্টাইন নিশ্চিতকরনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কোয়ারাইন্টাইন ইউনিট রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার(অতিঃদাঃ)নুসরাত জাহান খান বলেন , জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা মোতবেক এ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে সার্বক্ষনিক কাজ করছে উপজেলা প্রশাসন। গ্রামের মানুষদের সমাগম ঠেকানো একটু কষ্টকর হলেও আমাদের চেষ্টা অব্যহত থাকবে। সমাজের সকলকে প্রশাসনকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছে তিনি।