• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

২ ইটভাটাকে উচ্ছেদ করলো পরিবেশ অধিদপ্তর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  


বরিশালের বাকেরগঞ্জ উজেলার উত্তমপুর এলাকায় অভিযান চালিয়ে দু’টি অবৈধ ইটভাটাকে উচ্ছেদ করেছে পরিবেশ অধিদপ্তর।


মঙ্গলবার (১০ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. তোতা মিয়া জানান, অভিযানে ওই এলাকার মো. নিজাম মুন্সির মালিকানাধীন মেসার্স এমটিবি ব্রিকস ও মো. মাসুদ মুন্সী পরিচালিত মেসার্স এ এম বি ব্রিকস নামক ইটভাটা দু’টির আগুন ফায়ার সার্ভিসের সহযোগিতায় নেভানোয় এবং ভ্যাকু মেশিন দিয়ে সম্পূর্ণভাবে উচ্ছেদ করা হয়। পাশাপাশি ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি দিয়ে ইটভাটা দু’টির আনুমানিক ১০ লাখ কাঁচা ইট ধ্বংস করা হয় এবং ইটভাটা দু’টি বন্ধ করে দেওয়া হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী জেলা প্রশাসকের লাইসেন্স ব্যতিত ইট উৎপাদন করায় এবং অবৈধভাবে ড্রাম চিমনির ইটভাটার কার্যক্রম পরিচালনা করায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।