• বুধবার ১৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ০৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

বানারীপাড়ায় আ`লীগে যোগ দিচ্ছে বিএনপির সহস্রাধিক নেতা-কর্মী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮  


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (বানারীপাড়া-উজিরপুর) উপজেলা নিয়ে গঠিত বরিশাল-২ আসনের বানারীপাড়া উপজেলার সহস্রাধিক বিএনপির নেতা ও কর্মী আওয়ামী লীগে যোগদানের অপক্ষোয় রয়েছেন। এমন গুঞ্জনে পুরো উপজেলা মুখরিত রয়েছে।

 নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপি ও যুবদলের সাবেক কয়েকজন শীর্ষ নেতারা জানান,হাই কমান্ড এমন একজন প্রার্থী মনোনীত করেছেন যার সাথে তৃণমূলের কোন প্রকার সম্পর্ক নেই। আর সেই কারনেই বিএনপির গতকালের নির্বাচনী প্রস্তুতি সভায় কর্মীদের আশানুরুপ উপস্থিতি ছিলনা।

এর কারন হিসেবে তারা জানান,তৃণমূলের প্রত্যাশানুযায়ী বিএনপির প্রার্থী না হওয়ায়,আওয়ামী লীগের জনপ্রিয় প্রার্থীর নৌকার পালে যে ভাবে হাওয়া লেগেছে তার সামনে কোন ভাবেই ধানের শীষে দোল লাগানো সম্ভব নয়। সবকিছুর উর্ধ্বে থেকে যে নেতা এই আসনে বিএনপির বিজ রোপন করেছিল,সেই রোপিত বিজ থেকে আসনটির সর্বত্র যখন ফলের হাতছানি।

ঠিক তখনই গাছটির মূল কেটে দেওয়ায় সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামাল’র সমর্থক বিএনপির বড় একটি অংশ আওয়ামী লীগে যোগদান করতে যাচ্ছেন বলে গুঞ্জন শুরু হয়েছে। এদিকে বিএনপির তৃণমূল’র অনেক নেতা ও কর্মীরা বলছেন দলের ভুল সিদ্ধান্তের খেসারত তারা কেন বহন করবেন।
উল্ল্খ্যে বিএনপি থেকে প্রাথমিক ভাবে সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামাল ও কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টুকে দলীয় চিঠি দেওয়া হয়েছিল। তবে শেষ পর্যন্ত এস সরফুদ্দিন আহমেদ সান্টুকে দলীয় প্রতীক ধানের শীষ দিয়ে চুড়ান্ত প্রার্থী ঘোষনা করা হয়।

 পরে সৈয়দ শহিদুল হক জামাল তার প্রার্থীতা প্রত্যাহার করে দলের মনোনীত প্রার্থীর পক্ষে তার সমর্থকদের নির্বাচন করতে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। তার সেই নির্দেশ মেনে নির্বাচন করতে এখানকার বিএনপির বড় একটি অংশ রাজি না হয়ে আওয়ামী লীগে যোগদানের প্রস্তুতি নিচ্ছেন বলে একাধিক সূত্র থেকে জানাগেছে।