• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় পঞ্চম পর্যায় ভূমি ও গৃহহীনদের মাঝে ২৮টি ঘর হস্তান্তর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় পঞ্চম পর্যায়ের আশ্রয়নের ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন ২৮টি পরিবারের মাঝে ঘর হাস্তান্তর করেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে ঘর হস্তান্তর সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদ্বীপ ঘড়াই।

উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভুমি উম্মে ইমামা বানিন, সহকারী কমিশনার ভুমি শহীদুল্লাহ, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসাইন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জন ভক্তসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নে ২শত ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকায়রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে৩৬টি ঘর বরাদ্দ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে১৫টি, তৃতীয় পর্যায়ে ৯৬টি এবং চতুর্থ পর্যায়ে৭৫টি ও পঞ্চম পর্যায়ে ২৮টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে পঞ্চম ধাপে পাকা বাড়ি নির্মাণ শেষে ২৮টি ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে ঘর আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাস্তান্তর করেন।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ২৮টি ঘরের দলিল ভুমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এইসব ঘরে সকল ধরণের সুযোগ সুবিধা রয়েছে। এছাড়াও বিভিন্ন সময় আরো ২২২টিভুমি ও গৃহহীনদের পরিবারের মাঝে ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে।