• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

লেজার ট্রিটমেন্টের আগে-পরে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

শরীরে অবাঞ্চিত লোমের সংখ্যা বেশি হলে সমস্যা। আবার শরীরের অনেকাংশেই অবাঞ্ছিত লোম দেখা যায়। যা কিনা অনেক সময় বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। 

বিশেষজ্ঞরা বলেন, হরমোনের কারণে অনেক ক্ষেত্রে লোমের ঘনত্ব এতটাই বেশি হয় যে, ওয়াক্স করার পরের দিনই রেজারের সাহায্যে রোম তুলতে হয়। এই সমস্য়া থেকে মুক্তি পেতে অনেকেই আজকাল লেজার ট্রিটমেন্টের দিকে ঝুঁকছেন। অনেকেই মনে করেন, এই ট্রিটমেন্ট করলে, একেবারে সারাজীবনের জন্য অবাঞ্ছিত রোম থেকে মুক্তি। 

বিশেষজ্ঞরা বলছেন, লেজার করলে মোটামুটি তার প্রভাব ছয় মাস থাকে। অনেক সময় দেখা যায়, এর প্রভাব আরও কম। এই ট্রিটমেন্ট অনেকটাই জটিল ও খরচসাপেক্ষ। তা লেজার করার আগে অবশ্য়ই কিছু জিনিস মাথায় রাখা উচিত।

>> লেজার করার কয়েক সপ্তাহ আগে ওয়াক্স বা সুতা দিয়ে রোম তোলার চেষ্টা করবেন না। এতে সমস্যা বাড়তে পারে।

>> লেজার করানোর কয়েকদিন আগে থেকে অধিকমাত্রায় প্রসাধনী ব্যবহার করা বন্ধ করে দিন। বিশেষ করে অ্যান্টি-এজিং প্রসাধনী ব্যবহার করবেন না। শুধু ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন। ফেসিয়াল করা বা ফেস মাস্ক ব্যবহার না করাই ভাল। 

>>লেজার ট্রিটমেন্ট করার বেশ কয়েকদিন আগে থেকে সুইমিং পুলের জলে সাঁতার কাটা একেবারেই বন্ধ করে দিন।

 ট্রিটমেন্টের পড়ে করণীয়

>> ত্বকে নিয়মিত অ্যালোভেরাযুক্ত ক্রিম ব্যবহার করুন। ব্যবহার করতে পারেন ক্যালামাইনযুক্ত ক্রিমও।

>> দিতে অন্তত, তিন থেকে চারবার সানস্ক্রিন ব্যবহার করুন।

>> খাবারের দিকেও নজর দিতে হবে। প্রচুর শাক-সবজি খেতে হবে। দিনে আট থেকে দশ গ্লাস জল খেতে হবে।

>> জিমে না গিয়ে, বাড়িতেই শরীরচর্চা করতে হবে। প্রয়োজনে সাইকেল চালানো যেতে পারে।