• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

৫ কৌশলে গরমে গলে যাবে না মেকআপ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২  

হালকা রূপটান করে বেরোলেও রোদের তাপে কিছুক্ষণ পরেই তা উঠে যায়। রূপটান করার আগে কী কী নিয়ম মেনে চলবেন?

বাইরে গনগনে রোদ। ক্রমশ পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। বাইরে বেরোলেই ঘেমে নেয়ে একাকার অবস্থা। তবে কাজের প্রয়োজনে বাড়ির বাইরে বেরোনো ছাড়া উপায় নেই।

গরমে গাঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরা প্রয়োজন। সেই সঙ্গে দরকার মানানসই রূপটান। বিশেষ করে দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল।

রূপটান না হয় হালকা হল, কিন্তু এই গরমে তা বেশি ক্ষণ টিকিয়ে রাখাটাই আসল। ঘামের সঙ্গে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তবে রূপটান করার ক্ষেত্রে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে এমনটা হবে না।

১) রূপটান করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তার পর রূপটান করুন।

২) গরমে রূপটান করতে প্রথমে ব্যবহার করতে পারেন পানি শোষণ করে (ওয়াটার প্রুফ) এমন প্রাইমার। এই ধরনের প্রাইমার ব্যবহার করলে রূপটান সহজে ধুয়ে যাবে না।

৩) চোখের রূপটানের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে চোখের রূপটান। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এই ধরনের আইলাইনার চোখে লাগান।

৪) আইশ্যাডোর ক্ষেত্রেও এই একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বাছুন, যাতে তা দীর্ঘ ক্ষণ চোখের পাতাতেই থাকে।

৫) ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।