• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাতে ঘুমানোর আগে যে তিনটি পানীয় পানে ওজন কমবে তরতরিয়ে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

ওজন কমাতে অস্বাস্থ্যকর ডায়েট আপনার স্বাস্থ্যের ১২টা বাজিয়ে দিতে পারে। তাই যদি সুস্থ থেকে ওজন কমাতে চান, তবে ডায়েটে দিন বিশেষ নজর। তবে ওজন কমবে দ্রুত, তাও স্বাস্থ্যের কোনো ক্ষতি ছাড়াই।  

পুষ্টিবিদররা পরামর্শ দেন, এক্ষেত্রে কিছু পানীয়ের উপর ভরসা রাখতে। রাতে ঘুমের আগে এগুলো পান করলেই ওজন ঝরতে থাকে তাড়াতাড়ি। কী সেই পানীয়, যা খেলে ওজন কমবে তরতরিয়ে? চলুন জেনে নেয়া যাক- 

আদা-লেবুর চা

সারা দিন যত বারই চা খান না কেন, এমন কাজ হবে না। ঠিক ঘুমোতে যাওয়ার আগেই খেতে হবে গরম এক কাপ চা। এই পানীয় অনিদ্রার সমস্যা কাটাতে বেশ কার্যকর। আর ঘুম ভালো হলে বাড়বে বিপাক হার। তার ফলে দ্রুত কমবে ওজন।
 
পুদিনা চা 

পুদিনা পাতা হজমের প্রক্রিয়া ভালো করে। লিভার পরিষ্কার করে। সঙ্গে বিপাক হার বাড়ায়। ফলে ওজন কমে। পুদিনা পাতা পানিতে ফুটিয়ে ঠাণ্ডা করে নিতে হবে। রাতে খাওয়ার পরে এই পুদিনা চা বা পানীয়টি রোজ খেতে হবে। তবেই কমবে ওজন।

দারুচিনি ও আদার পানীয়

দারুচিনি ও আদা ছাড়া এতে আরো একটি উপকরণ প্রয়োজন। তা হলো মধু। পানিতে আদা কুচি আর দারুচিনি দিয়ে ফুটিয়ে নিতে হবে। তার পরে এক চা চামচ মধু মিশিয়ে সেই পানীয় খেতে হবে। এতে বিপাক হার বাড়ে। ক্যালোরিও দ্রুত পোড়ে। ফলে ওজন ঝরে তাড়াতাড়ি।