• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাতারাতি ত্বকের উজ্জ্বলতা বাড়াবে যে ৪ ফেসপ্যাক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

আর মাত্র কয়েকদিন পরেই ঈদুল আজহা। ঈদের আগে সবাই ত্বকের যত্ন নিয়ে থাকেন। আর এ কারণেই পার্লারমুখী হয়ে থাকেন নারী-পুরুষ সবাই। ঈদ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।

ঈদের দিন সবাই নিজেকে সুন্দর পোশাক ও সাজে সাজাতে চায়। এজন্য ঈদের আগ থেকে অনেকেই রূপচর্চা করে থাকেন। চাইলে কয়েকটি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করলে ঈদে পাবেন আরও উজ্জ্বল ও কোমল। জেনে নিন কোন কোন ফ্যাসপ্যাকে বাড়বে ত্বকের উজ্জ্বলতা-

১. দুধ এবং ময়দার ফেস মাস্ক

কাঁচা দুধ ত্বকের জন্য খুবই উপকারী। সেইসঙ্গে ত্বকের কালচেভাব দূর করে দুধ-ময়দার ফেসপ্যাক। এজন্য প্রয়োজন হবে ৩ চা চামচ ময়দা, দুধ ১/৪ কাপ ও ১ টি লেবুর রস। সবগুলো উপকরণ মিশিয়ে মিহি মিশ্রণ তৈরি করুন।

তারপর পুরো মুখ ও গলায় ব্যবহার করুন এই ফেসপ্যাক- অন্তত ২০ মিনিট মুখে রেখে দিন। তারপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন মুখ। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই ফেসপ্যাকটি নিয়মিত ব্যবহার করতে পারেন।

২. মেয়োনিজ ফেস মাস্ক

মেয়োনিজ খেতে তো খুবই সুস্বাদু। তবে জানেন কি, মেয়োনিজ ফেস মাস্ক ত্বকের জন্য কতটা উপকারী। এজন্য একটি ডিমের ডিম সাদা অংশ, টকদই ২ টেবিল চামচ ও জলপাই তেল আধা টেবিল চামচ একসঙ্গে মিশিয়ে নিন।

সব উপাদানগুলো ভালোভাবে মিশিয়ে আপনার মুখে ব্যবহার করুন। প্রায় ২০-৩০ মিনিট ত্বকে রেখে শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। নিয়মিত এই ফেস মাস্ক ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা দ্রুত বাড়বে।

৩. ইস্ট ফেস মাস্ক

এই ফেস মাস্কটি তৈরি করতে প্রয়োজন হবে ১ টেবিল চামচ ইস্ট, গরম দুধ ২ চা চামচ এবং মধু ১ টেবিল চামচ। গরম দুধের মধ্যে ইস্ট গলিয়ে নিন। তারপর মধুর সঙ্গে মিশিয়ে নিন করুন।

সব উপকরণ মেশানো হলে মাস্কটি মুখে ব্যবহার করুন। কমপক্ষে ২০ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকে ব্যবহৃত ইস্ট, দুধ ও মধুতে অনেক পুষ্টিগুণ আছে। যা ত্বকের উজ্জ্বলতা বাড়তে কার্যকরী ভূমিকা রাখে।

৪. শিয়া বাটার ফেস মাস্ক

এই ফেস মাস্কটিও ত্বকের উজ্জ্বলতা রাতারাতি বাড়িয়ে দেয়। এটি তৈরি করতে দরকার হবে নারকেল তেল ১ টেবিল চামচ, শিয়া বাটার ১ টেবিল চামচ এবং অ্যালোভেরা জেল এক টেবিল চামচ।

সবগুলো উপকরণ মিহি করে পেস্ট তৈরি করে নিন। ব্যবহার করে ২০-৩০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন। উজ্জ্বল ও মসৃণ ত্বক পাবেন এই ফেসপ্যাক ব্যবহার করলে।