• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

রাশিয়ায় অনুপ্রবেশ করা ৭০ হামলাকারীকে হত্যার দাবি মস্কোর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

রাশিয়া দাবি করেছে ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চল বেলেগরদে অনুপ্রবেশকারী হামলাকারীদের মধ্যে অন্তত ৭০ জনকে হত্যা করা হয়েছে। বাকীদের সীমান্তের ওপারে ইউক্রেনের অঞ্চলে তাড়িয়ে দেয়া হয়েছে বলেও দাবি করেছে দেশটি।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে, সীমান্ত এলাকায় রুশ গোলন্দাজ এবং বিমানবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে রাশিয়ার সশস্ত্রবাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘সন্ত্রাসবাদবিরোধী অভিযান পরিচালনার সময় জাতীয়তাবাদী গোষ্ঠীগুলোর সদস্যদের ঠেকিয়ে দেয়া হয়েছে এবং বিমান ও গোলা হামলায় তাদের ধ্বংস করা হয়েছে।’ তারা অনুপ্রবেশকারী হামলাকারীদের ইউক্রেনীয় বাহিনীর অন্তর্ঘাতী এবং অগ্রবর্তী দল বলে অভিহিত করেছে।
 
রাশিয়ার সশস্ত্রবাহিনীর বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা রিয়া নাভোস্তি বুধবার (২৪ মে) বলেছে, ‘সবমিলিয়ে ৭০ জনেরও বেশি জঙ্গি নিহত হয়েছে এবং চারটি সাঁজোয়া যান এবং পাঁচটি পিকআপ ধ্বংস করা হয়েছে। আজ (বুধবার) বেলেগরদ অঞ্চলে সন্ত্রাসবাদবিরোধী অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।’
 
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, কোজিনকা অনুপ্রবেশকারীদের হামলায় ১ জন নিহত হয়েছেন। এ ছাড়া বিভিন্ন জায়গায় তাদের হামলায় আরও ১৩ জন আহত হয়েছেন। কর্তৃপক্ষ আরও জানিয়েছে, সবমিলিয়ে সীমান্তবর্তী ৯টি গ্রামের লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।  
 
এদিকে, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরুর পর রাশিয়ার ভূখণ্ডে এটিই বড় ধরনের হামলা। এর আগে, এমন কোনো হামলার মুখোমুখি হয়নি দেশটি। এ বিষয়ে ক্রেমলিন গভীর উদ্বেগ প্রকাশ করেছে।
 
ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইউক্রেন থেকে কোনো ধরনের অনুপ্রবেশের ব্যাপারে রাশিয়াকে সতর্ক থাকতে হবে। এ সময় তিনি সবাই সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘আমাদের আরও প্রচেষ্টা দরকার যাতে এমন ঘটনা আর না ঘটতে পারে।’