• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ইউক্রেনের সামরিক স্থাপনায় রাশিয়ার মিসাইল হামলা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

ইউক্রেনের উত্তর ও পশ্চিম অঞ্চলের কয়েকটি সামরিক স্থাপনাগুলোতে ব্যাপক মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পশ্চিম ইউক্রেনের লভিভ অঞ্চলের গভর্নর ম্যাকসিম কোজিটস্কি অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে বলেন, ইয়াভোরিভ ঘাঁটিতে কৃষ্ণসাগর থেকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

অন্যদিকে, উত্তরাঞ্চলের জাইটোমির অঞ্চলের একটি সামরিক লক্ষ্যবস্তুতে হামলায় অন্তত একজন সেনা নিহত হয়েছেন বলে সেখানকার মেয়র গভর্নর ভিটালি বুনেচকো বলেছেন।

বুনেচকো আরও বলেন, জাইটোমির শহরের খুব কাছে একটি সামরিক অবকাঠামোয় প্রায় ৩০টি মিসাইল নিক্ষেপ করা হয়। তাদের মধ্যে ১০টি মিসাইল আটকানো এবং ধ্বংস করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়া উত্তরাঞ্চলে অবস্থিত চেরনিহিভের ছোট শহর দেসনায় ইউক্রেনের পদাতিক বাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্রে আগুন লেগে গেছে বলে সেখানকার গভর্নর ব্যাচেস্লাভ চাউস বলেছেন। তবে কী কারণে আগুন লেগেছিল তা জানাননি তিনি।

তিনি আরও জানান, আগুনে ‘অবকাঠামোগত ক্ষতি’ হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।