• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

চীনের দিকে ধেয়ে আসছে ভয়াবহ টাইফুন ইন-ফা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

টাইফুন ইন-ফার প্রভাবে প্রবল বাতাস বইছে পূর্ব চীনে এবং ভারী বৃষ্টিপাত চলছে। আজ রোববার বিকাল বা সন্ধ্যার দিকে নিঙবোর প্রধান নৌ বন্দরের স্থলভাগে আঘাত হানতে পারে ইন-ফা। দেশটিতে গত কয়েক দিনের বৃষ্টিপাত, আকস্মিক বন্যা ও ভূমিধসের ভয়াবহ পরিস্থিতির মধ্যে এই টাইফুন আঘাত হানতে যাচ্ছে।

রোববার (২৫ জুলাই) সকাল থেকে চীনের পূর্ব উপকূল জুড়ে সমুদ্র, বিমান ও রেলওয়ে চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

চীনের বৃহত্তম নগরী সাংহাইয়ে আজ সকালে টাইফুনের প্রভাব পড়েছে। নগরীর দুটি আন্তর্জাতিক বিমান বন্দরের অন্তর্মুখী এবং বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে। নির্ধারিত কয়েক ডজন ট্রেন বাতিল করা হয়েছে। এ ছাড়া সাংহাই এবং নিঙবো বন্দরের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

সাংহাই এবং সাংহাই ডিজনিল্যান্ডসহ অন্যান্য শহরের আকর্ষণীয় স্থানসমূহ বন্ধ করে দেয়া হয়েছে। লোকদের বাইরের কাজকর্ম এড়াতে সতর্ক করা হয়েছে।

গত সপ্তাহে চীনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে প্রবল মৌসুমি বৃষ্টিপাতের কারণে মাত্র তিন দিনে এক বছরের বৃষ্টিপাত হয়েছে। এতে আকস্মিক বন্যায় অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে।