• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আজকের বিজয় বিশ্বের বৃহত্তম জয়: মোদি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন এনডিএ জোট জয়ী হয়েছে ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (৪ জুন) দিল্লিতে বিজেপির সদর দফতরে দেওয়া ভাষণে তিনি বলেছেন, আজকের বিজয় বিশ্বের বৃহত্তম বিজয়। এই জয় ভারতীয়দের। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ভাষণের শুরুতে সমর্থকদের ধন্যবাদ জানান মোদি। তিনি বলেন, মন থেকে আমি আজ খুব খুশি।

বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট সরকার গঠন করবে বলে ঘোষণা দিয়ে মোদি বলেছেন, আজকের জয় বিশ্বের বৃহত্তম জয়। এটি ভারতীয়দের জয়।

তীব্র গরমের মধ্যে কাজ করার জন্য কর্মীদের তিনি ধন্যবাদ জানিয়েছেন।

ভারতের নির্বাচনি প্রক্রিয়ার প্রশংসা করে মোদি বলেছেন, এর জন্য সব ভারতীয় গর্ববোধ করেন। ভারতীয় গণতন্ত্র গ্রহণযোগ্যতা ও কার্যকারিতার একটি উদাহরণ। বিজয়ের এই মুহূর্তে আমি দেশের প্রতিটি ভোটারকে বলব, আমি তাদের মাথা নত করে সালাম জানাতে চাই। নির্বাচনের সব প্রার্থীকে শুভেচ্ছা জানাতে চাই।

তিনি বলেছেন, ১৯৬২ সালের পর কোনও সরকার তৃতীয়বার জয়ী হয়নি। কিছু এলাকায় বিজেপির ভোট দ্বিগুণ হয়েছে। দিল্লিতে বিজেপি জয় পেয়েছে। কেরালাতেও একটি আসন পেয়েছে দল।

মোদি বলেছেন, ভারতের ভবিষ্যৎ নিয়ে আমাদের অনেক সিদ্ধান্ত নিতে হবে। এই আস্থার সম্পর্ক গণতন্ত্রের বড় শক্তি।

এবারের লোকসভা নির্বাচনে সাত দফায় ভোট অনুষ্ঠিত হয়েছে। শেষ দফার ভোট হয়েছে শনিবার। মঙ্গলবার সকালে ভোট গণনা শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এনডিএ জোট জয় পেয়েছে ২৭৭ আসনে এবং এগিয়ে রয়েছে ১৪টি আসনে। বিরোধীদের এনডিএ জয় পেয়েছে ১৯৯ আসনে এবং এগিয়ে রয়েছে ৩৫ আসনে।

লোকসভা নির্বাচনে মোদির বিজেপির টার্গেট ছিল ৩৭০ আসনে জয়ী হওয়া। এনডিএ জোট ৪ শতাধিক আসনে জয়ী হবে বলে দাবি করেছিলেন মোদি। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি এবার একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়েছে। জোট সরকার গঠন করতে হবে মোদিকে।