• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

হোমিওপ্যাথি চিকিৎসা নিয়ে ভ্রান্ত ধারণা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২২  

হোমিওপ্যাথি নিয়ে নানা ভ্রান্ত ধারণা রয়েছে মানুষের মনে। তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, অনেকেই হোমিওপ্যাথি নিয়ে যে ভ্রান্ত ধারণা পোষণ করেন, তা একেবারেই সঠিক নয়। বিষয়গুলোর সঠিক বিশ্লেষণও করেছেন বিশেষজ্ঞরা। চলুন সেগুলো জানা যাক...

হোমিওপ্যাথি চিকিৎসা কাজ শুরু করে দেরিতে

বিশেষজ্ঞদের মতে, নানা সময়ই বহু মানুষ বেশ কিছুটা অবজ্ঞার চোখে দেখেন হোমিওপ্যাথি চিকিৎসাকে। হোমিওপ্যাথি চিকিৎসার কাজ দেরিতে শুরু হয় বলে জটিল রোগের ক্ষেত্রে এই চিকিৎসা করাতে চান না বহু মানুষ। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ধারণা একেবারেই সঠিক নয়। হোমিওপ্যাথি চিকিৎসার ধরন কিছুটা আলাদা। বিভিন্ন জটিল অসুখের ক্ষেত্রেও এই চিকিৎসা শুরু হয় খুব কম সময়ের মধ্যেই।

জটিল রোগের ক্ষেত্রে কাজ করে না হোমিওপ্যাথি

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ধারণা একেবারেই সঠিক নয়। জ্বর, ঠাণ্ডা লাগা, টনসিলের সমস্যা, নিউমোনিয়া প্রভৃতি সমস্যায় দারুণ কার্যকরী হোমিওপ্যাথি। একেবারে ভিতরে গিয়ে সারিয়ে তুলতে সাহায্য করে হোমিওপ্যাথি।

হোমিওপ্যাথি ওষুধে ধাতু এবং স্টেরয়েড থাকে

বিশেষজ্ঞরা এই ধারণাকে ভ্রান্ত জানিয়ে বলছেন, হোমিওপ্যাথি ওষুধে একেবারেই ধাতব কোনও বস্তু কিংবা স্টেরয়েড থাকে না। তাদের মতে, হোমিওপ্যাথি ওষুধ তৈরি হয় নানাপ্রকার ভেষজ জিনিস দিয়ে।

তাদের মতে, চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কোনও সময় গুজবে কান দেওয়া উচিত নয়। অথবা কোনও প্রকার ভ্রান্ত ধারণায় কান দেওয়াও সঠিক নয়। পরিবর্তে যেকোনও পরামর্শের জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়া দরকার।