• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

বিশ্বকাপে আজ ইতিহাস গড়তে যাচ্ছেন তিন নারী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

কাতার ফুটবল বিশ্বকাপে ইতিহাসের অংশ হতে যাচ্ছে জার্মানি ও কোস্টারিকার ‘ই’ গ্রুপের ম্যাচটি। আজ রাতে আলবাইত স্টেডিয়ামে হতে যাওয়া এই ম্যাচে রেফারিং টিমের তিন জনই নারী। স্টেফানি ফ্র্যাপ্পার্ট, নেউজা ব্যাক ও কারেন ডিয়াজকে এই ম্যাচের রেফারি হিসেবে ঘোষণা করেছে ফিফা।

এর আগে গত সপ্তাহে ‘সি’ গ্রুপে পোল্যান্ড ও মেক্সিকো ম্যাচের চতুর্থ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ফ্র্যাপ্পার্ট। ২০২০ সালের মার্চে পুরুষদের বিশ্বকাপ বাছাই ও চ্যাম্পিয়নস লিগ ম্যাচে প্রথম নারী হিসেবে ম্যাচ পরিচালনা করছিলেন তিনি।

এবার বিশ্বকাপে জার্মানি-কোস্টারিকা ম্যাচে মূল রেফারি থাকবেন ৩৮ বছর বয়সি ফ্র্যাপ্পার্ট। তাকে সহযোগিতা করবেন ব্রাজিলিয়ান নেউজা ও মেক্সিকান ডিয়াজ। এছাড়া এই বিশ্বকাপে অন্য নারী রেফারিরা হলেন রুয়ান্ডার সালিমা মুকানসানগা ও জাপানের ইয়ামাশিয়াতা ইয়োশিমি।